সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৯ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৫০টি দেশে হুমায়ূন আহমেদের ‘আজ রবিবার’

full_492216797_1474896440বিনোদন ডেস্ক: এবার সারা বিশ্বের ১৫০টি দেশে একযোগে প্রচার করা হবে হুমায়ূন আহমেদের ‘আজ রবিবার’ ধারাবাহিক নাটকটি। ভারতীয় চ্যানেল স্টারপ্লাস হুমায়ূন আহমেদের এই নাটকটি তাদের নেটওয়ার্কের প্রায় ১৫০টি দেশে হিন্দি ভাষায় ডাবিং করে প্রচার করতে যাচ্ছে।

স্টারপ্লাস রোববার রাত সাড়ে ৯টা থেকে ‘টুডে ইজ সানডে’ নামে ‘আজ রবিবার’ নাটকটির জাঁকজমকপূর্ণ বিজ্ঞাপন প্রচার শুরু করেছে। নাটকের বিজ্ঞাপনে হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন (তখনও তাদের বিয়ে হয়নি) ও হুমায়ূনের বড় মেয়ে শীলা আহমেদ অভিনীত দৃশ্য ব্যবহার করা হয়েছে।

বিজ্ঞাপনে বলা হয়েছে, ১ অক্টোবর থেকে বাংলাদেশের কিংবদন্তি লেখক হুমায়ূন আহমেদ নির্মিত ‘আজ রবিবার’ নাটকটি প্রচার করা হবে।

এ বিষয়ে প্রয়াত লেখক হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শুধু হুমায়ূনের স্ত্রী হিসেবেই নয়, তার একজন ভক্ত হিসেবেও আমি খুব খুশি।

মেহের আফরোজ শাওন বলেন, এ ব্যাপারে আমাদের কোনো কৃতিত্ব নাই। আমরা এটা নিয়ে কোনো চেষ্টাও করিনি। স্টারপ্লাস থেকে কেউ আমাদের সাথে যোগাযোগও করেনি। এই নাটকটা বেশ কয়েকবছর আগে হুমায়ূন আহমেদ চ্যানেল আইয়ের কাছে দিয়েছিলেন। চ্যানেল আই প্রচার কারার পর এখনও তাদের কাছেই আছে ‘আজ রবিবার’ নাটকটি। ওরাই নিজেরা উদ্যোগ নিয়েছে স্টারপ্লাসের সাথে কথা বলে। স্টারপ্লাস বাংলাদেশের অনুষ্ঠান চালানোর জন্য সর্বপ্রথম হুমায়ূন আহমদের এই প্রোডাকশনটি বেছে নিয়েছে। স্টারপ্লাসও খুব আগ্রহ দেখিয়েছে বাংলাদেশের এমন একজন লিজেন্ডারি মানুষের একটা কাজ প্রচার করার জন্য।

শাওন আরও বলেন, আমি অবশ্যই খুশি। পাশাপাশি অস্বস্তিও আছে। অস্বস্তিটা হচ্ছে, সব পরিচিত মানুষের মুখে হিন্দি শুনতে কেমন যেন লাগে; এটা নিয়ে একটা অস্বস্তি। ঠিক ভালো লাগা, খারাপ লাগা বলবো না। তবে ভালো লাগা হচ্ছে- এটা দেশের সীমানা পেরিয়ে বিদেশে প্রচার হচ্ছে। শুধু ইন্ডিয়াতে না, পুরো ওয়ার্ল্ডের ১৫০টি দেশে প্রচার হবে।

শাওন গর্বের সাথে বলেন, আমাকে ওরা ফোন করে জানিয়েছে। কোনোভাবে হিন্দিকে ছোট করছি না। আমাদের দেশের একটি ছবি যখন ইংরেজিতে সাবটাইটেল হয়ে যায়, তখন আমরা খুশি হই। আমাদের একটা ছবি যখন ইংরেজিতে ডাবিং হয়, তখন আমরা খুশি হই। তাহলে হিন্দিতে ডাবিং হতেই পারে, অসুবিধা কি? হিন্দি একটা ভাষা মাত্র। হিন্দি ভাষার প্রতি আমার কোনো প্রীতি নাই, কোনো বিরক্তিও নাই। এ জায়গা থেকে আমার কাছে ভালো লাগাটাই বেশি। আমি নিজেতো আমার ক্যারেকটারের মুখেও হিন্দি শুনছি, কেমন যেন লাগছে, অচেনা অচেনা লাগছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: