সর্বশেষ আপডেট : ৫৯ মিনিট ২৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢাবি’র ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ১১.৪৩ শতাংশ

33167_duশিক্ষাঙ্গন ডেস্ক:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সন্ধ্যায় ৬টায় ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে এই ফল প্রকাশ উদ্বোধন করেন।

এ বছর ‘খ’ ইউনিটের পাসের হার ১১.৪৩ শতাংশ। ২ হাজার ৩৩৩টি আসনের বিপরীতে আবেদন করেছিল মোট ৩৪ হাজার ৬১৬ জন শিক্ষার্থী। পরীক্ষায় অংশগ্রহণ করে ৩৩ হাজার ২৫৫ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ৩৬০ জন শিক্ষার্থী। এ বছর ‘খ’ ইউনিটে পাশ করেছে ৩ হাজার ৮শ জন। অনুত্তীর্ণ হয়েছে ২৮ হাজার ৫৭৬ জন। নিয়ম না মানায় বাতিল করা হয়েছে ৮৭৯ জন শিক্ষার্থীর উত্তরপত্র। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নিজেদের ফল জানতে পারবে। এছাড়া মোবাইলে ফলাফল জানতে DU KHA roll no লিখে ১৬৩২১ এ পাঠাতে হবে।

বিসিএস পরীক্ষার প্রশ্ন রিপিট হওয়ায় ভর্তি পরীক্ষার প্রশ্ন বিসিএস মানের হচ্ছে কিনা জানতে চাইলে ভিসি অধ্যাপক ড. আরেফিন সিদ্দিক বলেন, মানের দিক থেকে বিসিএস এবং ভর্তি পরীক্ষা সমান। কারণ উভয় স্থানেই বেসিক বিষয়ে প্রশ্ন করা হয়। এ ক্ষেত্রে রিপিট হওয়া কোন সমস্যা নয়। এদিকে, পাশকৃত শিক্ষার্থীদের আগামী ২৮শে সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে ৯ই অক্টোবর বিকেল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে ‘চয়েজ ফরম’ পূরণ করতে হবে। কোটায় আবেদনকারী শিক্ষার্থীদেরকে ২৭শে সেপ্টেম্বর থেকে ৫ই অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৭শে সেপ্টেম্বর থেকে ৬ই অক্টোবর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এই ইউনিট এর বিষয় মনোনয়নের সাক্ষাৎকার ১৬ই অক্টোবর থেকে শুরু হবে বলে জানায় কর্তৃপক্ষ। উল্লেখ্য, গত ২৩শে সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭৩টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: