সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সারা দেশে স্থগিত ৪০৭ ইউপিতে ভোট ৩১ অক্টোবর

01-daily-sylhet-up-ect1নিউজ ডেস্ক:: নবম ইউপি নির্বাচনে প্রথম থেকে ষষ্ঠ দফা পর্যন্ত বিভিন্ন সময়ে স্থগিত হওয়া ৪০৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট আগামী ৩১ অক্টোবর সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার ভোটগ্রহণের সময় নির্ধারণ করে বিভিন্ন পদে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষসময় ৬ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ৭ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহারের শেষসময় ১৪ অক্টোবর।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব ফরহাদ আহাম্মদ খানের সাক্ষর করা তফসিল থেকে জানা গেছে, নবম ইউপি নির্বাচনে প্রথম থেকে ষষ্ঠ দফা পর্যন্ত বিভিন্ন স্থগিত নির্বাচন এবং কিছু সাধারণ নির্বাচন ও উপ-নির্বাচনের তফসিল দেয়া হয়েছে।

তফসিল অনুযায়ী, নবম ইউপি নির্বাচনের প্রথম থেকে ষষ্ঠ ধাপ পর্যন্ত বন্ধ ভোটকেন্দ্রে পুনঃভোট হবে ২০২ ইউপিতে এবং বিভিন্ন পদে প্রার্থীরা সমভোট পাওয়ায় পুনঃভোট হবে ৬৫ ইউপিতে। আর মামলা বা অন্য কারণে স্থগিত বা বাতিল করা ৩৩ ইউপিতেও ভোট হবে ৩১ অক্টোবর।

এসব ইউপির কোনোটিতে সদস্য ও কোনোটিতে চেয়ারম্যান পদে ভোট হবে। আর ৩৬ ইউপিতে সব পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যদিকে, ৭১টি ইউপিতে বিভিন্ন পদ শূন্য হওয়ায় উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে একইদিনে। এসব ইউপির মধ্যে ২৩টি ইউপি রয়েছে যেখানে বিলুপ্ত ছিটমহলবাসীও ভোট দিতে পারবেন বলে জানা গেছে। সূত্র মানবকণ্ঠ

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: