সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোটা বলে অটো চালক নামিয়ে দিলেন তরুণীকে

image7-696x392আন্তর্জাতিক ডেস্ক::
কয়েক দিন আগে মুম্বাইয়ের তরুণী অস্মি শাহ(৩০) একটি অটো রিকশায় উঠেছিলেন। গন্তব্যস্থল ছিল মুম্বাইয়ের সান্তা ক্রুজ এলাকা।

অস্মির অটোতে ওঠার পরেই অটো চালক তাকে বলেন, সিটের কিনারায় বসবেন না। মাঝখানটায় বসুন।

তার কথা শুনে সিটের মাঝে এসে বসেন অস্মি। মাঝপথে নিজের মাকেও অটোতে তোলার কথা ছিল অস্মির। অটো চালককে সেই কথা বলেন তিনি। অটো চালক সেই কথা না শুনে পাল্টা তাকে প্রশ্ন করেন, আপনার মাও কি আপনার মতোই মোটা?

প্রশ্নের ধরণ দেখে হতভম্ব হয়ে যান অস্মি। তিনি অটো চালককে অনুরোধ করেন, এমন অপমানজনক ভাষায় যেন তার সঙ্গে কথা বলা না হয়। অটো চালক আবারও বলতে থাকেন, দেখুন, আমি আমার অটোতে মোটা লোকেদের তুলি না। রেগে গিয়ে অস্মি তখন চালকের বিরুদ্ধে পুলিশে অভিযোগ করার ভয় দেখান। কিন্তু অটো চালক ভয় না পেয়ে উল্টো অস্মিকে বলেন, আপনার যা ইচ্ছা আপনি তাই করুন। ক্ষুব্ধ হয়ে অপমানিত অস্মি অটো থেকে নেমে যান।

তবে নেমে যাওয়ার পরে অটোটির নাম্বার প্লেটের একটি ছবি তুলে রেখেছিলেন অস্মি। পরে সেই ছবিসহ তিনি মুম্বাই পুলিশের কাছে টুইটারের মাধ্যমে অভিযোগ করেন।
পুলিশ সেই চালকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়। কিন্তু টুইটারে নিজের অপমানের কথা পোস্ট করে আরও একবার বিপাকে পড়েন অস্মি। তার স্থূল শরীরকে ব্যঙ্গ করে টুইটারে অজস্র পোস্ট আসতে শুরু করে। কেউ লেখেন, তুমি একটু শুকালেই তো পারো। হা হা!

কেউ আবার লিখেছেন, তুমি আর তোমার মা তো আসলে চার জনের সমান। আর অটোতে চার জন নেওয়া তো বেআইনি। কেউ বা লিখেছেন, আসলে অটো চালক চাইছিলেন, আপনি অটোতে না উঠে একটু হাঁটাহাঁটি করুন। এতে আপনারই সুস্থতা নিশ্চিত হবে। সূত্র এবেলা।

এসব বিদ্রূপ অস্মিকে পুরো হতবাক করে দিয়েছে। তিনি চেয়েছিলেন, স্থূলতার প্রতি মানুষের ব্যঙ্গাত্মক মনোভাব বদলাতে। কিন্তু অপমানজনক আচরণের বিচার চাইতে গিয়ে আবারও অপমানের শিকার হলেন এই তরুণী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: