সর্বশেষ আপডেট : ১ মিনিট ৬ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে দর্শক শূন্য মাঠে জাতীয় ক্রিকেট লীগ!

14456914_1284090534948000_791046125_oহাসান মো শামীম::
এই মুহুর্তে খেলা নিয়ে চরম ব্যস্ত সিলেটের ক্রীড়া প্রেমী মানুষ জন।বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল (বিপিএল) এর আসর বসেছে সিলেট জেলা স্টেডিয়ামে, অপর দিকে বিভাগীয় স্টেডিয়ামে চলছে জাতীয় ক্রিকেট লিগের আসর। মন মাতানো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে জাকজমক ভাবে বিপিএল ফুটবলের শুরু হলেও যথেষ্ট প্রচার প্রচারণার অভাবে অনেকটা নীরবেই দর্শক শূন্য মাঠে হচ্ছে জাতীয় ক্রিকেট লীগ। ক্রিকেট পাগল সিলেটের মানুষ জানেনই না যে লাক্কাতুরাস্ত বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে কোন ধরনের খেলা হচ্ছে!

অথচ জাতীয় দলে খেলা মুমিনুল হক, সোহওয়ার্দি শুভ, নাজিম উদ্দিনের মত অনেক তারকা খেলোয়াড় খেলছেন এই খেলায়। এই উপলক্ষে খোদ স্টেডিয়াম পাড়াতেই নেই কোন ব্যানার ফেস্টুন, এমনকি খেলা উপলক্ষে আয়োজন করা হয়নি সংবাদ সম্মেলনের ও ! বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপুর্ন এই ক্রিকেট আয়োজন তাই চলছে অনেকটা নীরবেই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) এর আয়োজনে জাতীয় ক্রিকেট লিগ হচ্ছে এই অজুহাতে নিজেদের উপর কোন দোষ নিতে নারাজ বিভাগীয় ক্রীড়া সংস্থার কর্মকর্তাগণ। তাদের ভাষ্য মতে বিসিবি তাদের যে রকম নির্দেশনা দিয়েছে এর বাইরে যাওয়ার কোন উপায় তাদের নেই। লিস্ট এ ম্যাচ হওয়ায় এসব ম্যাচ আইসিসির নজরদারিতে থাকায় নিরাপত্তার ব্যাপারটিও এখানে গুরুত্বপূর্ন বলে জানান তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভাগীয় ক্রিড়া সংস্থার দায়িত্বশীল এক জন কর্মকর্তা বলেন, জাতীয় ক্রিকেট দল প্রায় ছয় মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরায় জাতীয় লিগের সিলেট ভেন্যুর খেলা নিয়ে বিসিবির কোন মাথা ব্যাথা নেই, কোন মতে দায় সারতে পারলেই তাদের হলো ।’ কিন্তু দর্শক গ্যালারিতে থাকলে খেলোয়াড়দের
নিরাপত্তা কিভাবে বিঘ্নিত হতে পারে তা জানতে চাইলে তিনি বলেন ‘প্রশাসন থেকে যথেষ্ট নিরাপত্তা সহযোগিতা না পেলে দর্শকদের নিয়ন্ত্রণ করা অসম্ভব। ‘তিনি আরো বলেন, বিভাগীয় স্টেডিয়ামের স্বল্প লোকবল দিয়ে এই কাজ করাও সম্ভব নয় ! তবে আয়োজনের এমন ক্ষুদ্রতার জন্য ক্রীড়া প্রেমী দর্শকরাও ক্ষেপেছেন বেশ।

এ ব্যাপারে ফেসবুকের জনপ্রিয় ক্রিকেট সংশ্লিষ্ট পেজ ক্রিকেট ফ্রিকের সদস্য স্যাম শুভ বলেন, সিলেটের দর্শকরা খুবই ভদ্র মার্জিত, নিরাপত্তার ধুয়া দেখিয়ে দর্শক দের ক্রিকেট থেকে বঞ্চিত রাখা কোন অজুহাত হতে পারেনা!’ তিনি বলেন, আমার জানামতে কয়েকজন দর্শক খেলা দেখার জন্য স্টেডিয়ামে গেলে গেটের নিরাপত্তা কর্মীরা তাদের ঢুকতে দেননি।

এ ব্যাপারে বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম নাদেল এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘স্পন্সর প্রতিষ্ঠানের দায়িত্ব মাঠে ও মাঠের বাইরে ব্যানার ফেস্টুন ইত্যাদি লাগানো, তারা যেহেতু এ কাজ করেনি- তাতে আমাদের কোণ দায়ভার নেই’ । মাঠের একাংশে গ্যালারির কাজ চললেও গ্রান্ড স্ট্যান্ড দর্শক দের জন্য খোলা আছে, তাই খেলা ঊপভোগের জন্য দর্শকের কোন বাধা নেই বলেও তিনি জানান।তবে চারদিনের ম্যাচে দর্শক কম হয় এমন কথা বলে তিনি বলেন ‘এসব ম্যাচে ঢাকাতেই দর্শক হয়না,সিলেটে স্টেডিয়াম তো খালি থাকতেই পারে’!

khela-sylhet-daily-sylhet

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: