সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাগলী ভিক্ষুকের বস্তাভর্তি টাকা

1474887271নিউজ ডেস্ক: ময়লা জড়ানো বস্তা নিয়েই তিনি ঘুরতেন। পছন্দ হলে হাত পাততেন। অনেকেই খুশি মনে দিতেন কয়েন বা দুই থেকে এক শ টাকার নোট। ছোট-ছোট থলে করে মোচড়িয়ে তিনি চিনির একটি বস্তা ভরে জমিয়েছিলেন এসব টাকা। যেখানে যেতেন সেখানেই বস্তাটি কাঁধে করে ঘুরতেন। সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুর হাটে এই অপরিচিত পঞ্চাশ ঊর্ধ্ব বয়সী পাগলী ভিক্ষুকের বস্তা ভরা টাকা উদ্ধারের বিষয়টি এখন এলাকার আলোচ্য বিষয় হতে দাঁড়িয়েছে। থানায় ১০ জনের একটি দল তিন ঘণ্টা গুণে এ টাকার হিসেব কষেছেন ৩৮ হাজার ৬৮০ টাকা।

এলাকাবাসী ও থানা পুলিশ জানায়, এনায়েতপুর হাটের আমতলা মোড়ের জোচনের চায়ের দোকানের কোনায় আবর্জনা মাখা বস্তা নিয়ে প্রায়ই অবস্থান করতো সাদা টাউজার ও গায়ে জামপার্ট পরা কম্বল জড়ানো এক বৃদ্ধা পাগলী। চলাফেরা করতো এনায়েতপুর হাট ও কেজির মোড়সহ বিভিন্ন এলাকায়। রবিবার বিকেলে হঠাৎ বস্তাটি জোচনের চায়ের দোকানের কোনায় রেখে বের হলে কৌতুহলবশত মুঠি বাঁধা বস্তাটি আংশিক খুললে ভেতরে মোচড়ানে অনেক টাকা দেখতে পান কয়েকজন। মুহূর্তের মধ্যেই তা দেখতে কিছু লোকজন ভীড় করলে পাশে থাকা এনায়েতপুর থানার এসআই মেহেদী হাসান ছুটে এসে টাকার বস্তাটি স্থানীয়দের সঙ্গে নিয়ে উদ্ধারের পর থানায় নেয়া হয়। এ খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে টাকার বস্তা দেখার জন্য থানা গেটে কয়েক শ মানুষ ভীড় জমায়।

এদিকে এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বিশ্বাস জানান, টাকা উদ্ধারের পর থেকে ওই পাগলীকে আর এলাকায় দেখা যাচ্ছেনা। বর্তমানে টাকাগুলো জিডি করে থানা হেফাজতে রাখা হয়েছে। মানসিক ওই বৃদ্ধা নারী বা তার কাছের কাউকে পেলে টাকাগুলো তুলে দেয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: