সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৫৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সরকারের জবাব পেলে নিশ্চয় ইউনেস্কো আশ্বস্ত হবে’

1474886787নিউজ ডেস্ক: রামপাল বিদ্যুৎ কেন্দ্রের বিষয়ে ইউনেস্কোর প্রতিবেদনে যে উদ্বেগ প্রকাশ করা হয়েছে এ বিষয়ে বাংলাদেশ সরকারের জবাব পেলে নিশ্চয় ইউনেস্কো আশ্বস্ত হবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ সোমবার রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সম্মেলন উপলক্ষে গঠিত প্রচার ও প্রকাশনা উপকমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ইউনেস্কোর প্রতিবেদনে যে কয়েকটি বিষয়ে উদ্বেগ প্রকাশ হয়েছে তা পড়ে আমরা অবাক হয়েছি এবং বিষয়গুলো হাস্যকরও বটে। আর মনে হয়েছে প্রতিবেদনটি আমাদের দেশের আন্দোলনকারীদের দ্বারা প্রভাবিত। আশা করি সরকারের তরফ থেকে ইউনেস্কোকে তাদের প্রতিবেদনের প্রেক্ষিতে যে জবাব দেয়া হবে তাতে ইউনেস্কো আশ্বস্ত হবে।

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন নির্বাচনে ভূমিকা রাখবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০১৯ সালের আগে নির্বাচনের কোন সুযোগ এবং সম্ভাবনা কোনটাই নেই। আর নতুন কমিটির নেতৃত্বই আগামী নির্বাচনে ভূমিকা রাখবে।

যুক্তরাষ্ট্রে ভয়েস অব আমেরিকায় দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতকারের প্রতিবাদে বিএনপির দেয়া বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর সমালোচনা করাই বিএনপি’র অভ্যাসে পরিণত হয়েছে।

তিনি বলেন, বিএনপি আর আগের মত আগুন সন্ত্রাস করতে পারে না তাই তারা বলে বর্তমানে বিএনপি’র কথা বলা এবং সভা-সমাবেশ করার সুযোগ দেয়া হচ্ছে না। তাহলে বিএনপি’র পক্ষ থেকে এতো কথা কারা বলছে। তাছাড়া বিএনপির নেতাদের ডাকে এখন কর্মীদের খুঁজেই পাওয়া যায় না। বিএনপি নেত্রী তো দলের স্থায়ী কমিটির সভায় বলেছিলেন তিনি কাউকে বিশ্বাস করতে পারছেন না।

হাছান মাহমুদ বক্তব্যে বলেন, সম্মেলনকে সামনে রেখে যে প্রকাশনা বের করা হবে তাতে সরকারের উন্নয়নের পাশাপাশি বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস ও জঙ্গি তৎপরতার সাথে তাদের (বিএনপির) জড়িত থাকার বিষয়টি তুলে ধরা হবে।

তিনি বলেন, শহরের সৌন্দর্য যাতে নষ্ট না হয় সে বিষয়টি বজায় রেখে সম্মেলনের প্রচার-প্রচারণার জন্য ব্যানার পোস্টার লাগানো হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বদিউজ্জামান ডাবলু, অসীম কুমার উকিলসহ, সানজিদা খানম এমপিসহ প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্যরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: