সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কোরআন শরীফ ছুঁয়ে বলতে হবে, কাউকে ঘুষ দেননি’

33066_x3নিউজ ডেস্ক:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি ও সাহিত্যিক ড. শিরীন আকতার বলেছেন, কোরআন শরিফ ছুঁয়ে বলতে হবে আপনারা (চাকরি প্রত্যাশী) চাকরি পাওয়ার জন্য কাউকে ঘুষ দেননি। যদি সত্যি কথা বলতে পারেন তবেই ভিসি স্যার চাকরি দেবেন। আগে এখানে যেসব দুর্নীতি হয়েছে সেগুলো খতিয়ে দেখতে টিআইবি কাজ করেনি। পত্রপত্রিকায় নিয়োগ নিয়ে যেসব খবর বেরিয়েছে তা প্রধানমন্ত্রীর দপ্তরেও চলে গেছে।

গতকাল সকালে সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি আয়োজিত ‘দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন’ শীর্ষক মতবিনিময় সভায় এক প্রশ্নে তিনি এই কথাগুলো বলেন।

এই সময় তার প্রশাসন সঠিক ও সততার সঙ্গে পরিচালিত হচ্ছে বলে দাবি করে ড. শিরীন আকতার বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। এখানে একজন কর্মচারী মারা গেলে তার পরিবার থেকে একজন সন্তান চাকরি পান। এটি আসলে রেওয়াজ। কারণ যারা চাকরি করেছেন তারা খুবই কম টাকায় সংসার চালান। তার চেয়েও বড় কথা, এরা শহর থেকে বাইরে দূরে গিয়ে চাকরি করেন।

তিনি আরো বলেন, আমি হতবাক হই যখন শুনি এসব কর্মচারী একটি চাকরির জন্য লাখ লাখ টাকা ঘুষ দেন। তাই বর্তমান ভিসি সেদিন কর্মচারীদের উদ্দেশে বলেছেন, কোরআন শরিফ ছুঁয়ে যদি বলতে পারিস তোরা চাকরির জন্য কাউকে টাকা দিসনি তবেই চাকরি দেবো।

গতকাল বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই সময় তিনি নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি ও স্বজনপ্রীতির কথা তুলে ধরেন। অনুষ্ঠানে ড. শিরিন ছাড়াও চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মানবজমিন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: