সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাম্পাকো ট্র্যাজেডি : সিলেটের সাবেক সাংসদ মকবুলের অ্যাকাউন্ট জব্দ

tampaco-makbool-600x375ডেইলি সিলেট ডেস্ক : গাজীপুরের টঙ্গীর টাম্পাকো ফয়েলস কারখানার মালিক সিলেটে বিএনপির সাবেক সংসদ সদস্য সৈয়দ মো. মকবুল হোসেনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে নিহত-আহত শ্রমিকদের কেন ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন। বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় তার বিরুদ্ধে ইতোমধ্যে হত্যাসহ দু’টি মামলা হয়েছে।

অগ্নিকাণ্ডে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে দায়ের করা রিট আবেদনের শুনানি শেষে সোমবার (২৬ সেপ্টেম্বর) এসব আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ। আইনজীবীরা জানান, অ্যাকাউন্ট জব্দ থাকলেও ক্ষতিপূরণ সেখান থেকেই দেওয়া যাবে।

গত ২১ সেপ্টেম্বর রিটটির প্রাথমিক শুনানি অনুষ্ঠিত হয়। ১০ সেপ্টেম্বর টাম্পাকো ফয়েলস কারখানায় বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে অন্তত ৩৮ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন বেশ কয়েকজন।

গত ১৯ সেপ্টেম্বর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা ও ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) , আইন ও সালিশ কেন্দ্র (আসক) এবং বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি হাইকোর্টে রিট আবেদনটি দায়ের করে।

আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন শরীফ ভূঁইয়া ও ব্যারিস্টার তানিম হোসেন শাওন। কারখানার মালিকপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: