সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আলেপ্পোতে ‘বর্বরতার’ জন্য দায়ী রাশিয়া : জাতিসংঘে যুক্তরাষ্ট্র

1474862125আন্তর্জাতিক ডেস্ক: আলেপ্পোতে চলা বর্বরতার জন্য রাশিয়াকে দায়ী করে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে বক্তব্য দিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত সামান্থা পাওয়ার।বক্তব্যে রাশিয়ার সরাসরি যুদ্ধে যোগ দেয়ার প্রসঙ্গ না তুলে তিনি জানান, রাশিয়ার কারণে সেখানে ‘শান্তি’ প্রতিষ্ঠা অসম্ভব হয়ে পড়েছে।

সিরিয়ায় গত পাঁচ বছর ধরে চলছে রক্তক্ষয়ী সংঘাত। সম্প্রতি দেশটির উত্তরের শহর আলেপ্পো হয়ে উঠেছে এখন অন্যতম গুরুত্বপূর্ণ যুদ্ধক্ষেত্র। যুদ্ধবিরতি বন্ধ হবার পর সেখানে যে পরিমাণ হতাহত হয়েছে তার প্রায় অর্ধেকই শিশু।

সামান্থা পাওয়ার এই বিষয়টিকে সিরিয় বাহিনীর বর্বর আচরণ হিসেবে উল্লেখ করে জানান, রাশিয়ার সমর্থনের কারণে এই বর্বর আচরণ বন্ধ করা সম্ভব হচ্ছে না। এ সময় তিনি অভিযোগ করে বলেন, কেউই যুক্তরাষ্ট্রকে সন্ত্রাসীদের দেয়া বক্তব্যে সন্তুষ্ট করতে পারবেনা। আমাদের জনগণ প্রায়ই সারাবিশ্বে তাদের লক্ষ্যে পরিণত হচ্ছে। রাশিয়া এখন যা করছে তাকে কোনোভাবেই সন্ত্রাস বিরোধী কার্যকলাপ বলা যাবে না। এটি বর্বরতা।

এদিকে রাশিয়ার পক্ষ থেকে অভিযোগ উত্থাপন করে বলা হয়, সিরিয়ার বিদ্রোহীদের কাছে প্রচুর পরিমাণে অস্ত্র আছে। আর তাদের কারণেই সেখানে শান্তি প্রতিষ্ঠা কোন মতেই সম্ভব হচ্ছে না। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: