সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র থেকে জরুরি ৯টি ফাইল অনুমোদন করেছেন

1474825380নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থেকে শনিবার ৯টি জরুরি ফাইল অনুমোদন করেছেন। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদানের পাশাপাশি নিউইয়র্ক সফর শেষে বর্তমানে প্রধানমন্ত্রী ওয়াশিংটন অবস্থান করছেন। পুত্র-কন্যা, নাতি-নাতনিদের সঙ্গে তিনি সময় কাটাচ্ছেন। একই সঙ্গে তিনি দেশের সার্বিক খবরা-খবর রাখছেন। প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে অবস্থানকালে প্রয়োজনীয় সব ফাইল তার কাছে পাঠাতে তার দপ্তরকেও নির্দেশ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ফাইলগুলো প্রধানমন্ত্রীর কাছে ই-মেইল করা হয়। এসব ফাইল থেকে গুরুত্বপূর্ণ ৯টি ফাইল শনিবার অনুমোদন দিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৩০ সেপ্টেম্বর দেশে ফিরবেন। জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে বাংলাদেশের সাফল্য তুলে ধরা ও কানাডার সঙ্গে ফলপ্রসূ দ্বি-পক্ষীয় আলোচনার জন্য আওয়ামী লীগ ওই দিন প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেবে।

নিউইয়র্কে ‘ছোটদের শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব নজরুল ইসলাম রচিত ‘ছোটদের শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে নিউইয়র্কে। এ উপলক্ষে শনিবার রাতে জ্যাকসন হাইটসের ‘খামার বাড়িতে’ এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাখার সভাপতি ড. এম কামাল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বইটির লেখক নজরুল ইসলাম এবং মুখ্য আলোচক ছিলেন বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব ও লেখক বেলাল বেগ। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি বদিউজ্জামান বাদশা, সাংবাদিক নাসিমুন আরা নিনি ও কৃষিবিদ ড. প্রদীপ রঞ্জন কর।

৩২ পৃষ্ঠার বইটিতে শেখ হাসিনার জীবন ও কর্ম তুলে ধরা হয়েছে। এতে দুর্লভ কিছু ছবিও স্থান পেয়েছে। বইটি প্রকাশ করেছে জিনিয়াস পাবলিকেশন। বক্তারা প্রবাসী বাংলাদেশি ছেলে-মেয়েরা যাতে সহজেই এই বইটি পড়তে পারে সেজন্য বইটিকে ইংরেজিতে অনুবাদ করার জন্য লেখকের প্রতি আহ্বান জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: