সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে মৌলিক শিক্ষা ও স্বাক্ষরতা শীর্ষক সেমিনার

unnamed-1ডেইলি সিলেট ডেস্ক: সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবুল ফতেহ ফাত্তাহ বলেছেন, উচ্চ শিক্ষা বা সুশিক্ষার্জনের জন্য অবশ্যই পারিবারিক ও নৈতিক শিক্ষার প্রয়োজন রয়েছে। পাশাপাশি দেশের বিরাট জনগোষ্টিকে মৌলিক ও স্বাক্ষর জ্ঞান সম্পন্ন করে সর্বশিক্ষায় শিক্ষিত মানব সম্পদ রুপে গড়ে তোলতে হবে। সরকারের পাশাপাশি রোটারীর মাধ্যমেও সমাজ ও মানুষের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় রোটারিয়ানরা বিভিন্ন কর্মসূচি গ্রহন করে শিক্ষাক্ষেত্রে বৈষম্য হ্রাস ও শিক্ষার গুনগতমান বৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, বর্তমান সময়ের প্রযুক্তির অপব্যবহারের কবল থেকে শিক্ষার্থীদের আগলে রাখতে অভিভাবকসহ শিক্ষাগুরুজনদের সচেতনতার সাথে ভূমিকা পালন করতে হবে।

রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের উদ্যোগে মৌলিক শিক্ষা ও স্বাক্ষরতা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা গুলো বলেন। নগরীর তালতলাস্থ হোটেল হিল টাউনের একটি হলরুমে গত ২৪ সেপ্টেম্বর শনিবার রাতে রোটারীর নিয়মিত সাপ্তাহিক সভা শেষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোটারী ক্লাব অব সিলেট সেন্ট্রালের প্রেসিডেন্ট রোটারিয়ান ড. এম শহিদুল ইসলাম এডভোকেট পিএইচএফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোটারিয়ান পিপি আব্দুল খালিক, রোটারিয়ান পিপি আফসর উদ্দিন আহমদ পিএইচএফ, (এমডি), রোটারিয়ান পিপি হুমায়ুন ইসলাম কামাল, রোটারিয়ান পিএজি সৈয়দ সুজাত আলী। রোটারী ইনভোকেশন পাঠ করেন রোটারিয়ান পিপি মো. এমদাদ হোসাইন আরএফএসএম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাব সেক্রেটারী রোটারিয়ান নেহাল মো. হাসনাইন, রোটারিয়ান পিপি মুহাম্মদ মুহিবুর রহমান আরএফএসএস, রোটারিয়ান আইপিপি মো. আব্দুল মুকিত, রোটারিয়ান এমএ রহিম, রোটারিয়ান মোহাম্মদ শামশুদ্দিন পিএইচএফ, রোটারিয়ান মনসুর আহমদ পিএইচএফ, রোটারিয়ান মো. আলী হোসাইন, রোটারিয়ান বিকাশ কান্তি দাশ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: