সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘গুলশানে নিহত জঙ্গিদের নিয়ে আইএসের ভিডিও অপপ্রচার’

Exif_JPEG_420

নিউজ ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সম্প্রতি প্রচারিত গুলশানে নিহত জঙ্গিদের উপস্থিতি ও বক্তব্য সংবলিত আইএসের ভিডিও প্রকাশ করা হয়েছে তা ষড়যন্ত্র এবং অপপ্রচার। নিহত জঙ্গিদের সঙ্গে আইএসের সম্পৃক্ততা নেই। জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) কোনো সাংগঠনিক তৎপরতা বাংলাদেশে নেই। বাংলাদেশে জঙ্গিদের অবস্থান খুবই দুর্বল। তবে তাদের সব ধরনের তৎপরতা রুখে দিতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি জনগণকে এগিয়ে আসতে হবে।

রবিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর উত্তরা ১২নং সেক্টরস্থ রাজউক থেকে বরাদ্দকৃত জমিতে নবনির্মিত ৬তলা বিশিষ্ট উত্তরা আঞ্চলিক পাসপোর্ট অফিস উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা শিগগিরই ই-পাসপোর্ট তৈরির কাজ শুরু করব। আন্তর্জাতিক পাসপোর্ট অরগানাইজেশনের (আইকাও) নিয়মানুসারে আমরা কাজ করছি। দেশের ৬৪ জেলায় ৬৭টি পাসপোর্ট অফিস রয়েছে। এর মধ্যে ৩২টি নিজস্ব ভবনে রয়েছে। ঢাকায় আরো ৪টি পাসপোর্ট অফিস প্রতিষ্ঠার কাজ চলছে। ৪টি নতুন পাসপোর্ট অফিস হবে যথাক্রমে সচিবালয়ে, ঢাকা সেনানিবাসে, রাজধানীর পূর্বে ও পশ্চিমে। আমরা এ পর্যন্ত দেড় কোটি এম আর পি ও ৪ লাখ এম আর ভি পাসপোর্ট দিয়েছি। উন্নত দেশের তুলনায় জনসংখ্যা হারে পাসপোর্টধারীর সংখ্যা অনেক কম। পাসপোর্টের মাধ্যমে ৭ হাজার কোটি টাকা রাজস্ব এসেছে। ঢাকার নতুন ৪টি পাসপোর্ট অফিস হলে দালালদের উৎপাত আর থাকবে না।

উত্তরা আঞ্চলিক পাসপোর্ট অফিস উদ্বোধন অনুষ্ঠানে পাসপোর্ট ও বহিরাগমন অধিদফতরের মহাপরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল মাসুদ রেজোয়ানের সভপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান, মহিলা সাংসদ নাসিমা ফেরদৌস। উপস্থিত ছিলেন কোস্ট গার্ডের ডিজি, উত্তরার ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, উত্তরা নাগরিক কল্যাণ সমিতির সহ-সভাপতি দুলাল হাওলাদার, স্থানীয় আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম মন্ডল, তোফাজ্জল হোসেন, ডি.এম হালিম, শহিদ সিদ্দিকী কাক্কা, আলহাজ্ব ইব্রাহীম গণি, আবুল হোসেন মন্ডল প্রমুখ।-ইত্তেফাক

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: