সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৪৫ সেকেন্ড আগে
রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশের বিমানেও গ্যালাক্সি নোট ৭ নিয়ে সতর্কতা

full_439285015_1474803218তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিভিন্ন দেশে চার্জ দেওয়ার সময় বিস্ফোরণ বা আগুন ধরে যাওয়ার ঘটনায় জটিলতায় পড়া স্যামসাং গ্যালাক্সি নোট ৭ নিয়ে বাংলাদেশেও সতর্কতা জারি করা হয়েছে। বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা একেএম রেজাউল করিম জানান, বাংলাদেশে কাজ করে এমন ২৯টি এয়ারলাইন্সের কান্ট্রি ডিরেক্টর ও ব্যবস্থাপনা পরিচালককে গ্যালাক্সি নোট-৭ বহনে সতর্ক থাকার আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন তারা।

“লিথিয়াম আয়ন ব্যাটারি আছে এমন ইলেকট্রনিক ডিভাইস উড়োজাহাজে ওঠার সময় ব্যবহারে সতর্ক করা হয়েছে। কারণ ওই জাতীয় ব্যাটারি যেসব ডিভাইসে ব্যবহার করা হয় সেখানে দুর্ঘটনার নজির রয়েছে।” রেজাউল করিম বলেন, উড়োজাহাজে এসব ডিভাইস বন্ধ রাখতে হবে এবং চার্জ দেওয়া যাবে না বলেও নির্দেশনা রয়েছে।

স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭ ফোনটি গত অগাস্টে বাজারে আসার পর ব্যাপক সাড়া ফেলে। বিশ্বব্যাপী প্রায় ২৫ লাখ নোট ৭ বাজারজাত করা হয়। স্যামসাং বলেছে, ফোনে আগুন ধরে যাওয়ার মূল কারণ ব্যাটারির ‘সমস্যা’। কিন্তু বিক্রি হয়ে যাওয়া ফোন নিয়ে কাজ করা তাদের জন্য সহজ কাজ নয়।

চার্জ দেওয়ার সময় বা পরে এই মডেলের অনেক ফোন বিস্ফোরিত হওয়ার অভিযোগ আসতে থাকায় অস্ট্রেলীয় বিমান পরিবহন সংস্থা কোয়ান্টাস ও ভার্জিন অস্ট্রেলিয়া তাদের ফ্লাইটে নোট ৭ ব‌্যবহারে নিষেধাজ্ঞা দেয়। পরে যুক্তরাষ্ট্রের সিভিল এভিয়েশনও এ বিষয়ে নিষেধাজ্ঞা জারি করে। এই পরিস্থিতিতে যুক্তরাষ্ট্রের বাজার থেকে গ্যালাক্সি নোট ৭ সরিয়ে নিতে বাধ‌্য হয় স‌্যামসাং।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: