সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অপুর ফেরার অপেক্ষায় ক্ষতির সম্মুখীন প্রযোজকরা

full_869157790_1474800790বিনোদন ডেস্ক:
ঢালিউডে এসেই সেরা নায়িকার স্থান দখল করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। অভিনয় করেছেন অর্ধশতাধিক চলচ্চিত্রে। তার অভিনীত অধিকাংশ সিনেমাই হিট হয়েছে।

তবে বেশ কিছুদিন ধরে তিনি চলচ্চিত্রাঙ্গন থেকে নিজেকে অন্তরালে রেখেছেন। চলচ্চিত্র সংশ্লিষ্টরাও তার সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হয়েছেন। এ নিয়ে চলচ্চিত্র পাড়ায় নানা গুঞ্জন উঠেছে।

বর্তমানে অপু অভিনীত পাঁচটি সিনেমা আটকে আছে। আটকে থাকা সিনেমার তালিকায় রয়েছে ‘মাই ডার্লিং’, ‘ভালোবাসা ২০১৬’, ‘রাজনীতি’, ‘পাঙ্কু জামাই’ ও ‘মা’। ইতোমধ্যেই এসব সিনেমার অধিকাংশ শুটিং সম্পন্ন হয়েছে। কিন্তু হঠাৎ অপু মিডিয়া থেকে সরে যাওয়ায় এসব সিনেমার প্রযোজক ও পরিচালক বিপাকে পড়েছেন। প্রযোজককে পড়তে হয়েছে আর্থিক ক্ষতির মুখে। এসব চলচ্চিত্রের নির্মাতা ও প্রযোজক অপুর অপেক্ষায় রয়েছেন। অপু ফিরে আসলেই সিনেমাগুলোর বাকি অংশের শুটিং শেষ করে প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে।

মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘মাই ডালিং’ সিনেমার ৬০ শতাংশ শুটিং শেষ হয়েছে। জি সরকার পরিচালিত ‘ভালোবাসা ২০১৬’ শিরোনামের সিনেমার শুটিং ২০১৪ সালে শুরু হয়। বর্তমানে এ সিনেমার কাজ প্রায় শেষের দিকে। মান্নান সরকার পরিচালিত ‘পাঙ্কু জামাই’ শিরোনামের সিনেমাটি চলতি বছরের প্রথম দিকে শুরু হয়েছে। ইতোমধ্যেই এ সিনেমার কাজ প্রায় অর্ধেক শেষ হয়েছে।

বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ শিরোনামের সিনেমাটির কাজও প্রায় শেষের দিকে। এ সিনেমার কাজও চলতি বছরের শুরুর দিকে শুরু করা হয়। কালাম কায়সার পরিচালিত ‘মা’ সিনেমার শুটিং চলতি বছরের প্রথম দিকে শুরু হয়।

এ সব সিনেমার মূল চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়ক শাকিব খান ও অপু বিশ্বাস। এ সিনেমাগুলো শুধু অপু বিশ্বাসের শুটিং শিডিউলের জন্য আটকে আছে। এসব সিনেমার নির্মাতা ও প্রযোজক অপুর অপেক্ষায় রয়েছেন।

এ প্রসঙ্গে ‘মাই ডার্লিং’ সিনেমার পরিচালক বলেন, ‘হঠাৎ অপুর নিরুদ্দেশ হওয়ায় ‘মাই ডার্লিং’ সিনেমার কাজ শেষ করতে পারিনি। এজন্য নতুন সিনেমার কাজও শুরু করতে পারছি না। এতে সিনেমার প্রযোজক অনেক অর্থ লগ্নী করেছেন। এ অবস্থায় অপু না থাকায় ক্ষতির সম্মুখীন হচ্ছেন প্রযোজক। আমি বলব- অপু তুমি ফিরে এসো, তোমার জন্য বাংলাদেশের চলচ্চিত্র অপেক্ষা করছে।’

অপু অভিনীত সর্বশেষ গত ঈদুল ফিতরে ‘সম্রাট’ শিরোনামের সিনেমাটি মুক্তি পেয়েছে। এ সিনেমায় অপুর বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক শাকিব খান।

বাংলাদেশের চলচ্চিত্রে এখন শিল্পী সংকট বিরাজ করছে। এ মুহুর্তে অপুর মতো প্রতিষ্ঠিত একজন নায়িকা মিডিয়া থেকে দূরে থাকা চলচ্চিত্রের জন্য ক্ষতিকর। তার মতো একজন শিল্পী ঢাকাই চলচ্চিত্রে প্রয়োজন বলে চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: