সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জের এইচ.এম.পি উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধের গল্প শুনালেন ৪ মুক্তিযোদ্ধা

downloadসুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের এইচ.এম.পি উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধের গল্প শুনালেন ৪ বীর মুক্তিযোদ্ধা। ২৪ সেপ্টেম্বর শনিবার বিকেল ৩টায় বিদ্যালয়ের শ্রেণিকক্ষে এই গল্প বলার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হাজী ইয়াকুব বখত বহলুল।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনচান মিয়া,ম্যানেজিং কমিটির সদস্য মুজিবুর রহমান পীর,আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার আহবায়ক সাংবাদিক আল-হেলাল,বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা ও ছাত্ররা উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের শিক্ষক জিয়াউর রহমান ও প্রেমানন্দ বিশ্বাস এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত আলোচনায় ৭১ এর যুদ্ধ দিনের স্মৃতির কথা গর্বের সাথে উপস্থিত সকলের সামনে তুলে ধরে মূল্যবান বক্তব্য রাখেন যুদ্ধকালীন কোম্পানী কমান্ডার ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আলী আমজাদ,বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সুনামগঞ্জ জেলা ইউনিট কমান্ডার হাজী নুরুল মোমেন,সহকারী কমান্ডার ও বিদ্যালয়ের সাবেক শিক্ষক হাজী সৈয়দুর রহমান,স্বাধীন বাংলা সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়ক মুজিবুর রহমান চৌধুরী।

মুক্তিযোদ্ধাদের আলোচনাকালে বিদ্যালয় জুড়ে এক আবেগময় পরিবেশের সৃষ্টি হয়। নিশ্চিত মৃত্যু জেনেও জীবনবাজী রেখে কিভাবে একজন বীর মুক্তিযোদ্ধা সশস্ত্র লড়াই সংগ্রামে অংশগ্রহন করলেন আবার মৃত্যুকোপ থেকে প্রতিপক্ষকে ঘায়েল করে বিজয়ের বেশে ফিরে আসলেন তা জানতে পেরে শিক্ষার্থীরা নিজেদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা অনুভব করে।

এ ধরনের অনুষ্ঠানের উদ্যোগ নেয়ায় উপস্থিত সকলে জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আলোচক মুক্তিযোদ্ধারা ৭১ এর মুক্তিযুদ্ধে এইচ.এম.পি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনামগঞ্জের সাহিত্য সাংবাদিকতা সংস্কৃতি ও রাজনৈতিক অঙ্গনের গৌরবোজ্জল ব্যক্তিত্ব আব্দুল হাই হাছন্দ পছন্দ গোলাপ মিয়া এবং বীর মুক্তিযোদ্ধা আওয়ামীলীগ নেতা হোসেন বখত,হোসেন বখত এর পুত্র আনোয়ার বখত সুভাস ও মনোয়ার বখত নেক এর মুক্তিযুদ্ধে সক্রিয় অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন,জঙ্গীবাদমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে বাংলাদেশকে এগিয়ে নিতে আজকের ছাত্ররাই যেন আগামী দিনের সকল চ্যালেঞ্জ মোকাবেলায় এগিয়ে আসে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: