সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়া ইস্যুতে জরুরি বৈঠকের অনুরোধ ব্রিটেন, ফ্রান্স ও যুক্তরাষ্ট্রের

1474789255আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার দ্বিতীয় বৃহত্তম নগরী আলেপ্পোর ব্যাপারে গুরুত্বপূর্ণ আলোচনার জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে জরুরি বৈঠক ডাকার অনুরোধ জানিয়েছে যুক্তরাজ্য, ফ্রান্স ও যুক্তরাষ্ট্র। শনিবার কূটনীতিকরা জানান, রবিবার স্থানীয় সময় সকাল ১০ টায় (গ্রিনিচ সময় ১৪০০ টা) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শনিবার আলেপ্পোতে ব্যাপক বিমান হামলায় কমপক্ষে ৪৫ জন বেসামরিক নাগরিক নিহত ও বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। সিরিয়ার সামরিক বাহিনী বিদ্রোহী নিয়ন্ত্রিত নগরীর পূর্বাঞ্চলের পুনরায় নিয়ন্ত্রণ গ্রহণের জন্য হামলা চালানোর ঘোষণা দেয়ার মাত্র দু’দিন পর সেখানে এ হামলা চালানো হয়।

এরআগে জাতিসংঘ মহাসচিব বান কি-মুন বলেন, আলেপ্পোতে ক্রমবর্ধমান যুদ্ধের ঘটনায় তিনি মর্মাহত। এক্ষেত্রে তিনি হুঁশিয়ার করে দিয়ে বলেন, সংঘাতপূর্ণ এ নগরীতে অত্যাধুনিক অস্ত্রের ব্যবহার যুদ্ধাপরাধের শামিল হতে পারে।

বিমান হামলার খবরের উল্লেখ করে বান বলেন, দু’দিন আগে এ নগরীর পুনর্নিয়ন্ত্রণ নিতে সিরিয়ার সামরিক বাহিনীর চালানো অভিযানে আগুনে বোমা, বাঙ্কার বিধ্বংসী বোমা ও অন্যান্য শক্তিশালী অস্ত্র ব্যবহার করা হয়।

তার মুখপাত্রের এক বিবৃতিতে বলা হয়, বান কি-মুন সতর্ক করে দিয়ে বলেন, ঘন বসতিপূর্ণ এলাকায় এসব অস্ত্রের ব্যবহার যুদ্ধাপরাধের শামিল হতে পারে।

যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে সম্মত হওয়া সপ্তাহব্যাপী অস্ত্রবিরতি চুক্তি সোমবার শেষ হয়েছে এবং অস্ত্রবিরতি চুক্তি পুনরায় কার্যকর করার প্রচেষ্টা ব্যর্থ হয়। এএফপি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: