সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৫৯ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিছনাকান্দিতে আসা পর্যটকের মন কাড়বে আনোয়ার হোসেন নমুনা বিমান

nomunabiman_dailysylhetনিজস্ব প্রতিবেদক ::
দেশের অন্যতম পর্যটন কেন্দ্র বিছনাকান্দিতে আসা পর্যটকের আনন্দকে বাড়িয়ে দিতে স্থানীয় এক ব্যক্তির প্রচেষ্টা তৈরি হয়েছে বিমান সাদৃশ্য নৌ-যান। যা পর্যটক পরিবহনে ব্যবহার করা হবে। বিশেষ এই নৌ-যানটি এখন উদ্বোধনের অপেক্ষায়। নাম আনোয়ার হোসেন নমুনা বিমান। স্থানীয়রা বলছেন বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে দেশ বিদেশ থেকে বেড়াতে আসা পর্যটকদের মধ্যে আনোয়ার হোসেন নমুনা বিমান আনন্দের মাত্রা বাড়িয়ে দিতে ভূমিকা রাখবে।

জানা যায়, কানাইঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের বেড়িবিল গ্রামের আনোয়ার হোসেন দীর্ঘ দিন চেষ্টা করে নির্মাণ করেছেন বিমান সাদৃশ্যের এই নৌ-যানটি। বিমানের আদলে শিল্পীরা বিভিন্ন কারুকার্য দিয়ে তৈরি করেছেন এ বিশেষ নৌ-যান।

নৌযানের স্বত্বাধিকারী আনোয়ার হোসেন এ প্রতিবেদককে জানান, ১০ জন মিস্ত্রী দীর্ঘ ৯মাসে এ নৌযানের কাজ সমাপ্ত করেন। ৪০০ জন ধারণে সক্ষম এ নৌযানে পর্যটকদের সুযোগ সুবিধার কথা বিবেচনা করে আসন রাখা হয়েছে মাত্র ২৩টি। এ নৌ-যানটিতে দু’পাশে রয়েছে দু’টি করে আসন। মাঝে একসাথে চলাচলের সু-ব্যবস্থা। এছাড়া সৌচাগারেরসহ জামা-কাপড় পরিবর্তনের ব্যবস্থা রয়েছে নৌ-যানটিতে।

আনোয়ার হোসেন এ যানটি চলাচলে সকলের সহযোগিতা কামনা করেছেন। এ ব্যাপারে রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন শিহাব বলেন, আনোয়ার হোসেনের তৈরি বিমান সাদৃশ্যের নৌ-যানটি বিছনাকান্দিতে আসা পর্যটকদের আনন্দ বহুগুণ বাড়িয়ে দেবে বলে আমি বিশ্বাস করি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: