সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তানি শিল্পীদের ফেরত পাঠানোর আল্টিমেটামে দ্বিধাবিভক্ত বলিউড

1474773193বিনোদন ডেস্ক: পাকিস্তানি শিল্পীদের নিজ দেশে ফেরত যাওয়া বা ভারত ত্যাগের জন্য দেয়া আল্টিমেটামে বিভক্তি দেখা দিয়েছে বলিউড পাড়ায়। সেখানে অনেকেই বিষয়টিকে ভাল চোখে দেখছে না। অন্যদিকে বেশি কয়েকজন এই শিল্পীদের ভারত থেকে বের করে দেয়ার পক্ষে অবস্থান নিয়েছেন। হিন্দুস্তান টাইমস তার এক প্রতিবেদনে জানায়, সঙ্গীত শিল্পী রাহাত ফতেহ আলী সহ বলিউডের বেশ কিছু পাকিস্তানি নাগরিক তারকা অভিনেতাকে নিয়ে বিপাকে পড়েছে বলিউড পাড়া।

প্রতিবেদনটিতে পাকিস্তানি অভিনেত্রী ও মডেল ভিনা মালিক বলেন, যখনই (ভারত-পাকিস্তানের মধ্যে) কিছু হয়, তখনই তাদের চোখ পড়ে আমাদের দিকে। কেন কেউ পাকিস্তান-ভারতের মধ্যকার বাণিজ্যিক সম্পর্ক বা ক্রিকেট খেলা নিয়ে প্রশ্ন তোলে না? কোন (পাকিস্তানি) শিল্পী ভারতকে হুমকি দিয়েছে বা আক্রমণ করে কিছু বলেছে এমন কখনই আমি দেখি নি। এটা সে সকল উগ্রবাদীদের কাজ যারা আমাদের বাজে দৃষ্টিতে দেখে।’

তিনি আরো বলেন, ভারত থেকে আমি বেশ কিছু চলচ্চিত্রে অভিনয়ের জন্য ডাক পেয়েছি। কিন্তু আমার মনে হয় না সেগুলোতে আসা আমার পক্ষে সম্ভব হবে। বিষয়টি নিয়ে আমারও ভাবতে হব। যেই দেশে স্টুডিওর বাহিরে থাকা কিছু মানুষ কিছু হলেই আমাকে হুমকি দেয় তাদের দেশ ছাড়ার, সেখানে আমি আমার সৃজনশীলতা ধরে রাখতে পারব বলে মনে হয় না।

এদিকে পাকিস্তানি শিল্পীরা ভারতের কোন কাজে আসছে না, বরং ভারতকে তাদের প্লাটফর্ম হিসেবে ব্যবহার করছে বলে সমালোচনা করেছেন দেশটির সঙ্গীত শিল্পী অভিজিৎ। সে তার পৃথক টুইটে জানায়, পাকিস্তানি শিল্পীদের যাওয়ার কোন স্থান নেই। তাদের দেশে তাদের জন্য কোন ‘গ্লামার’ নেই। তারা এই দেশের প্লাটফর্ম ব্যবহার করে পরিচিতি পেয়েছে।

এদিকে ভারতের অপর এক সঙ্গীত শিল্পী কৈলাস খের বলেন, (পাকিস্তানি শিল্পীদের ফেরত পাঠানোর নির্দেশ দেয়া) বিষয়টি উচিত হচ্ছে না। আমি মনে করি শিল্পীদের কোন সীমানা নেই। তারপরও যদি কেউ তার দেশের প্রতি বাড়তি আবেগ প্রকাশ করে, তাহলে তাকে ফেরত পাঠানোর কথা বলা ভিন্ন বিষয়। কিন্তু বর্তমানে ঢালাওভাবে যেই শিল্পীদের ভারতে পাঠানোর কথা বলা হচ্ছে, তারা কেউ ভারতের জন্য ঘৃণা প্রকাশ করেনি। তারা সহিংস কোন কথাও বলেনি। দ্যা হিন্দুস্তান টাইমস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: