সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
রবিবার, ২৮ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিদ্ধান্ত নিতে তিন বাহিনীর সঙ্গে বৈঠকে মোদি

full_2583329_1474722130নিউজ ডেস্ক:: উরি হামলার পরবর্তী পদক্ষেপ ঠিক করতে ভারতীয় সেনা, বিমানবাহিনী ও নৌবাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার দুপুরে প্রধানমন্ত্রীর বাসভবন ৭ লোক কল্যাণ মার্গে এই বৈঠক শুরু হয়েছে। সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর শীর্ষকর্তারা ছাড়াও এই বৈঠকে উপস্থিত রয়েছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। বৈঠকের পরই এ বিষয়ে সরাসরি সিদ্ধান্ত দিবেন তিনি।

ভারতের সীমান্তবর্তী এলাকাগুলী ছাড়াও অভ্যন্তরীণ সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখা হবে এই বৈঠকে। এছাড়াও উরি হামলার পর কী ভাবে এর জবাব দেবে ভারত, তা নিয়েও আলোচনা চলছে বলে সূত্রের খবর। উরি হামলার দায় ইসলামাবাদকেই নিতে হবে বলে জানিয়েছে নয়াদিল্লি। এদিনই উরিতে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলা নিয়ে প্রথম প্রতিক্রিয়া জানাতে চলেছেন নরেন্দ্র মোদি। যদিও গত রবিবার হামলার পরেই নিজের টুইট হ্যান্ডেলে এ বিষয়ে কড়া মন্তব্য করেছিলেন মোদি। উরি হামলার পেছনে যারাই থাকুক, তাদের শাস্তি পেতেই হবে বলে জানিয়েছিলেন তিনি। তবে শনিবারই প্রথম এ বিষয়ে সরাসরি বক্তব্য রাখবেন তিনি।

ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকর ইতিমধ্যেই জানিয়েছেন যে উরি হামলায় কড়া শাস্তির যে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী দিয়েছেন তা কখনোই শুধুমাত্র কথার কথা নয়। গত রবিবার জম্মু-কাশ্মীরের উরিতে সেনা ছাউনিতে আত্মঘাতী হামলা চালায় চার সশস্ত্র জঙ্গি। ঘটনাস্থলে মৃত্যু হয় ১৭ জন জওয়ানের। পরে হাসপাতালে মারা যান গুরুতর আহত আরও এক জওয়ান। ১৮ সেরা প্রাণের মূল্য চোকাতেই হবে বলে দাবি গোটা দেশের।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: