সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ২৬ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যদি টিভি দেখা ছেড়ে দেন তাহলে কী হবে?

tv-550x326নিউজ ডেস্ক : আপনি কি টেলিভিশনের পাগল ভক্ত? নাকি মাঝে মাঝে টিভির সামনে বসেন? উত্তর যাই হোক, প্রশ্ন হলো আপনি কি টিভি দেখা ছেড়ে দিতে পারবেন? স্বাভাবিকভাবেই উত্তর হবে সম্ভব নয়। কিন্তু এই প্রশ্ন একবার মনে আনুন তো, সত্যিই যদি টিভি দেখা ছেড়ে দেই তবে জীবনে কোনো পরিবর্তন আসবে কি?

এরকম এক চিন্তাই এসেছিল মার্কিন যুক্তরাষ্ট্রে এক নারীর মাথায়। তার নাম ক্যাডিন্স বাবিনেক। তবে উত্তর খোঁজার জন্য অন্যের উপর বিষয়টা ছেড়ে দেননি তিনি। পরীক্ষার জন্য নিজেই ছেড়ে দিয়েছেন টিভি দেখা। টানা দুই বছর তিনি টিভির সামনাসামনি হননি।

দুই বছর পর তিনি সাংবাদিকদের সঙ্গে বিষয়টি নিয়ে আলাপকালে বলেন, আমি শুরুর জীবনে ছিলাম হাসিখুশি ও প্রাণবন্ত। কিন্তু যুক্তরাষ্ট্রের পপ কালচার ও টিভি সিনেমার সঙ্গে যুক্ত হওয়ার পর ভেতরে অস্থিরতা প্রবেশ করতে থাকে। সময়ও খুব দ্রুত চলে যেত। যা জীবনকে কঠিন করে তুলছিল। কিন্তু এসব ছেড়ে দেয়ার পর মনে হচ্ছে দিনের অফুরন্ত সময় আমার হাতে আছে।
ক্যাডিন্স বলেন, প্রথমে এটা কেউ বিশ্বাসই করেনি টিভি দেখা ছাড়া এত দীর্ঘ সময় কাটানো সম্ভব। কেননা বর্তমান পরিস্থিতিতে বিষয়টি সত্যিই জটিল।

ক্যাডিন্সের মতে, এখন তিনি কাজের জন্য প্রচুর সময় পান। এছাড়াও আত্মীয়দের সঙ্গে যোগাযোগ উন্নত হয়েছে। অথচ এসব নিয়ে ব্যস্ত থাকায় এক সময় বন্ধু বান্ধব ও নিকটাত্মীয়দের সঙ্গেও যোগাযোগের সময় ও তাগিত হতো না।
ক্যাডিন্স বলেন, অস্থিরতার জন্য এক সময় ইউনিভার্সিটি ও লাইব্রেরিতে সময় দিতে পারতাম না। কিন্তু এখন খুব সহজেই এটি সম্ভব হচ্ছে। আর টিভি ছেড়ে দেয়ায় সবচেয়ে বড় যা হয়েছে তা হলো জীবনের আমূল পরিবর্তন। তিনি আর ভবিষ্যতেও টিভি দেখবেন না বলেই জানিয়েছেন।

সূত্র: কুদরত ডটকম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: