সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসলাম ধর্মকে নিয়ে কটুক্তি করায় রানা চৌধুরী’র শাস্তির দাবীতে নবীগঞ্জে প্রতিবাদ সভা : নাস্তিক রানাকে গ্রেফতার দাবী

14454539_10210867273342119_1495468215_nমৌলভীবাজার সংবাদদাতা:: পবিত্র ইসলাম ধর্মকে নিকৃষ্ট ধর্ম ও আলেম উলামের বিরুদ্ধে ন্যাক্কারজনক কটুক্তি করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে কটুক্তিকারী ব্যক্তি নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের সদরাবাদ গ্রামের মৃত সুলতান আহমদ চৌধুরী’র পুত্র মুরশেদ আহমদ চৌধুরী (রানা) এর বিরুদ্ধে ফুসে উঠছেন, বিভিন্ন মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থীদের পাশাপাশি ধর্মপ্রান মুসল্লীরা।
গত বুধবার সন্ধা ৭টায় কটুক্তিকারী নাস্তিক রানা’র গ্রেফতারপূর্বক ফাঁসির দাবীতে সদরাবাদ গ্রামের সাবেক মেম্বার আলম উদ্দীনের বাড়িতে এক বিশাল প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। বিশিষ্ট মুরব্বী মোঃ আলী মোছাব্বির চৌধুরী’র সভাপতিত্বে সাবেক মেম্বার আলম উদ্দীনের পরিচালনায়, এতে বক্তব্যে রাখেন, মৌলভী আফরোজ গঞ্জ বাজার শাহ্ পরান ইন্টারন্যাশনাল জামেয়া’র প্রতিষ্টাতা চেয়ারম্যান ও অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল হালিম, মুকিম পুর আলীয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা মাহবুবুর রহমান, অধ্যক্ষ মাওঃ মহি উদ্দীন, শিক্ষক আব্দুল কদ্দুছ চৌধুরী, বিশিস্ট মুরব্বী হাজী রুকন উদ্দিন, মোঃ ফজলুল হক,আব্দুল কদ্দুছ চৌধুরী,আবুল কালাম আজাদ, মোঃ আরিফ উল্লাহ, মোঃ ছরওয়ার্দী,মোঃ আব্দুল হক, সৈয়দ নুর আহমদ, হাজী মোঃ আজির উদ্দীন, মোঃ নজরুল ইসলাম,ঈমাম জামাল আহমদ,মোঃ কোরেশ উদ্দীন,আব্দুল করিম,মিজান আহমদ,মোঃ জালাল,হাজী আব্দুর রব,শিক্ষক মোঃ আব্দুল করিম, জাকারিয়া, শামীম তালুকদার,ইকবাল হোসেন,হাজি আনছার আহমদ,খাইরুল ইসলাম,সিরাজুল ইসলাম,আবুল বাশার প্রমুখ।
প্রতিবাদ সভায় মুসল্লীগন বলেন, গত ৯ সেপ্টেম্বর বাদ আছর অনুমান সাড়ে ৫টার দিকে সদরাদ জামে মসজিদ থেকে মুসল্লিরা নামায আদায় করে বাহির হওয়ার পর-পরই ঐ গ্রামের মুরশেদ আহমদ চৌধুরী রানা, মাওলানা তাজুল ইসলাম,মসজিদের খাদেম আজির উদ্দিন, আরিফ উল্লাহ্, মুসল্লী ফজল মিয়া শিব্বির আহমদ, সিরাজ মিয়া ও মোয়াজ্বিন মৌলভী রফিকুল ইসলামদের কাছে এসে বলেন, তোমরা নামাজ পড় কেন, মুসলমান ধর্ম একটি নিকৃষ্ট ধর্ম, এই ধর্মের মোল্লা মৌলভী, হেফাজত, সুন্নী,জমিয়ত ওয়াহাবী আরো কত দল যে বলাই মুশকিল। তাই এই ধর্ম একটি নিকৃষ্ট ধর্ম।
এসময় মুসল্লীরা প্রতিবাদ করেন, এতে রানা চৌধুরী আরো ক্ষ্যাপে যান, অকত্য ভাষায় ও গালি গালাজ করেন। এক পর্যায়ে আশপাশের লোকজন এসে পরিস্থিতি সাময়িক শান্ত করলেও ক্ষোভ ও উত্তেজনা এলাকার ধর্ম প্রাণ মুসলমানদের মধ্যে ছড়িয়ে পড়ে।
প্রভাবশালী রানা চৌধুরী’র বক্তব্যে প্রত্যাহার ও তওবা করে আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনার দাবী উঠে।
এতে আরো ক্ষিপ্ত হয়ে গত কিছু দিন ধরে রানা চৌধুরী’র এমন ধর্ম বিরোধী অপ-প্রচার ও কটুক্তি আরো বেড়ে যায়। অবশেষ এলাকার ধর্মপ্রাণ মুসল্লি ও বিভিন্ন মাদরাসার শিক্ষকদের সমন্বয়ে এরই ধারাবাহিকতায় প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। নাস্তিক রানা চৌধুরীর গ্রেফতারের দাবীতে প্রশাসনের প্রতি জোরদাবী জানানো হয়। অন্যতায় তাসলিমা নাসরিনকে যেভাবে দেশ থেকে বিতারিত করা হয়েছে তাকেও সে হাল করা হবে বলে মুসল্লিদের হুশিয়ারি। তার বিরুদ্ধে আইনী পদক্ষেপ না নিলে বৃহত্তর আন্দোলনের ডাক দিবে মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী ও ধর্ম প্রাণ মুসলমানেরা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: