সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মাথাপিছু আয়ে শীর্ষে মোনাকো, ব্যক্তিগত আয়ে যুক্তরাষ্ট্র

1474693683আন্তর্জাতিক ডেস্ক: গড় মাথাপিছু আয়ে বিশ্বের যে কোন দেশকে ছাড়িয়ে এগিয়ে গেছে মোনাকো দেশটির জনগণের মাথাপিছু আয় ১৫, ৫৬, ০০,০০০ কোটি মার্কিন ডলার! দ্বিতীয় অবস্থানে থাকা লাইচেনস্টেইনের মানুষের মাথাপিছু আয় ৬,১০,০০,০০০ কোটি মার্কিন ডলার। এদিকে ব্যক্তিগত আয় হিসেবে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। ব্যক্তিগত আয়ের ক্ষেত্রে তাদের আয় ৪৮,৯০,০০০ কোটি মার্কিন ডলার।

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গভিত্তিক নিউ ওয়ার্ল্ড ওয়েলথ নামের একটি বৈশ্বিক আর্থিক অনুসন্ধান ও বাজার গবেষণা প্রতিষ্ঠান সম্প্রতি ‘দ্য টেন ওলেদিয়েস্ট কান্ট্রিজ ইন দ্য ওয়ার্ল্ড’ বা ‘ডব্লিউ টেন’ নামের এই তালিকা প্রকাশ করেছে। চলতি ২০১৬ সালের জুন পর্যন্ত বিভিন্ন দেশের জনগণের ব্যক্তিগত সম্পদের হিসাব করে তালিকাটি তৈরি করা হয়েছে।

ব্যক্তিগত সম্পদের সমষ্টিগত হিসাবের তালিকায় শীর্ষ দশের মধ্যে দক্ষিণ এশিয়ার একমাত্র দেশ বাংলাদেশের প্রতিবেশী ভারত। দেশটি ৫,৬০,০০০ কোটি ডলার নিয়ে আছে সপ্তম স্থানে। এশিয়া থেকে আর মাত্র দুটি দেশ রয়েছে তালিকায়। এর মধ্যে ১৭,৪০,০০০ কোটি ডলার নিয়ে চীন দ্বিতীয় ও ১৫,১০,০০০ কোটি ডলার নিয়ে জাপান তৃতীয় অবস্থানে।

এদিকে মাথাপিছু আয়ে যুক্তরাষ্ট্রে অষ্টম অবস্থানে রয়েছে। তাদের মাথাপিছু আয় ১,৪৭,০০,০০০ কোটি মার্কিন ডলার। আরো জানতে ঘুরে আসুন নিউ ওয়ার্ল্ড ওয়েলথের লিংকে। নিউ ওয়ার্ল্ড ওয়েলথ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: