সর্বশেষ আপডেট : ২০ মিনিট ২৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রীর দেশে ফেরার তারিখ পরিবর্তন

1474683120নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কে পাঁচ দিনের ব্যস্ত সফর শেষে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় সড়কপথে ওয়াশিংটন পৌঁছেছেন। এ দিকে প্রধানমন্ত্রী দেশে ফেরা পিছিয়েছেন। সফরসূচি অনুযায়ী আগামী ২৬ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা ছিল। পরিবর্তিত সফরসূচি অনুযায়ী আগামী ৩০ সেপ্টেম্বর তিনি দেশে ফিরবেন।

দেশের উদ্দেশে রওয়ানা দেওয়ার আগে প্রধানমন্ত্রী এই পাঁচদিন ওয়াশিংটনে অবস্থান করতে পারেন। প্রধানমন্ত্রীর দেশে ফেরা পেছানোর মধ্য দিয়ে এবার তার জন্মদিন দেশের বাইরেই কাটছে। আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্ম গ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ সস্তান শেখ হাসিনা।

ওয়াশিংটনের উদ্দেশে রওয়ানা হওয়ার আগে প্রধানমন্ত্রী গতকাল নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশন অফিসে একটি সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখবেন। স্থানীয় সংবাদ মাধ্যমকে তার এই সফর সম্পর্কে অবহিত করতে এই সম্মেলনের আয়োজন করা হয়। পরে তিনি ভয়েস অব আমেরিকাকেও সাক্ষাত্কার দেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ জানান, পরিবর্তিত সফরসূচি অনুযায়ী যুক্তরাষ্ট্র থেকে ২৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী দেশের পথে যাত্রা করবেন। জাতিসংঘ সাধারণ পরিষদের সভার আগে কানাডায় গ্লোবাল ফান্ড সম্মেলনে অংশ নিতে গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ছেড়েছিলেন প্রধানমন্ত্রী।

পরে সেখান থেকে তিনি যুক্তরাষ্ট্রে যান। ১২ দিনের সফর শেষে ২৬ সেপ্টেম্বর দেশে ফেরার কথা ছিল তার। এ দিকে প্রধানমন্ত্রীর দেশে ফেরা পেছানোয় আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে ‘গণসংবর্ধনার’ তারিখও পিছিয়েছে বলে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ জানিয়েছেন।

শুক্রবার রাতে হানিফ বলেন, ‘প্রধানমন্ত্রীর ২৬ সেপ্টেম্বর দেশে আসার কথা ছিল। সেটা পিছিয়ে ৩০ তারিখে গেছে। তাই তাকে গণঅভ্যর্থনার যে কর্মসূচি ২৬ তারিখে ছিল সেটা ৩০ সেপ্টেম্বর হবে।’

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: