সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৬ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিসিবি একাদশকে উড়িয়ে দিল আফগানরা

afganistan__129006খেলাধুলা ডেস্ক: ক্রিকেটে নতুন শক্তি আফগানিস্তান। সাম্পতিক সময়ে বারবার সেটাই জানিয়ে দিচ্ছে যুদ্ধবিধ্বস্ত দেশটি। শুক্রবার ফতুল্লায় ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে স্রেফ উড়িয়ে দিয়েছে তারা। অল রাউন্ড পারফরম্যান্স দেখিয়ে ৬৬ রানের বিরাট জয় তুলে নিয়েছে আফগানরা। ২৫ তারিখ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা যে বেশ ভালোই জমে উঠবে, সেই বার্তাটা এদিন দিয়ে রাখলো সফরকারীরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে সফরকারী আফগানিস্তান। বিসিবি একাদশের তিন পেসার আলাউদ্দিন বাবু, আবু হায়দার রনি, শুভাশীষ রায়ের দারুণ বোলিংয়ে শুরু থেকেই বিপদে পড়ে সফরকারীরা। ৪৭ রানে হারাতে হয় ৩ উইকেট।

কিন্তু মিডল অর্ডারে হাসমতউল্লাহ, অধিনায়ক আসগর ও রশীদ খান দৃঢ়তা দেখিয়ে শুরুর এ বিপর্যয় সামাল দেন।হাসমতউল্লাহ ৯৬ বলে ৬৯ রান করেন। অধিনায়ক আসগর ৩১, রশীদ ৩০ রান করেন। শেষ দিকে আশরাফি মাত্র ১৯ বলে অপরাজিত ৩২ রান করলে সফরকারীদর রান দাঁড়ায় ২৩৩(অল আউট, ৪৯.২ ওভারে)। বিসিবি একাদশের পক্ষে আলাউদ্দিন বাবু,মেহেদী হাসান মিরাজ তিনটি করে উইকেট নেন। দুই উইকেট করে নেন আবু হায়দার রনি শুভাশীষ রায়।

২৩৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বিসিবি একাদশ। ইমরুল কায়েস (৮), এনামুল হক বিজয় (৫), সাব্বির রহমান (৯), লিটন দাশ (৬) ফিরে যান দুই অঙ্ক স্পর্শ করার আগেই। দলের ভয়াবহ বিপর্যয়। ৩৯ রানে নেই ৪ উইকেট। কঠিন এ সময়ে হাল ধরেন ঢাকা প্রিমিয়ার লিগে দারুণ ব্যাটিং নৈপূণ্য দেখিয়ে জাতীয় দলে জায়গা করে নেওয়া তরুণ ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত। তাকে কিছুটা সঙ্গ দেন শুভাগত হোম। কিন্তু সেটা পর্যাপ্ত ছিল না। এক প্রান্ত আগলে রেখে সৈকত রান করে গেলেও অন্য প্রান্তে চলে আসা যাওয়া।

৯৭ বলে ৭৬ রানের লড়াকু ইনিংস খেলে মোসাদ্দেক যখন ফিরে যান তখনই সব সম্ভাবনা শেষ বিসিবি একাদশের। মাত্র ৩৮.১ ওভার ব্যাট করতে পেরেছে তারা। রান তুলতে পেরেছে ১৬৭। ফলে ৬৬ রানের বড় হার সঙ্গী হয়েছে বিসিবি একাদশের। মোহাম্মদ নবী ২৪ রান দিয়ে ৪ উইকেট নেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: