সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরিয়ান শিশুদের শিক্ষার দায়িত্ব নিচ্ছেন জর্জ ক্লুনি

kruni__129007আন্তর্জাতিক ডেস্ক: লিবিয়ায় আশ্রয় নেয়া সিরিয়ান উদ্বাস্তু শিশুদের শিক্ষার দায়িত্ব নিতে যাচ্ছেন হলিউডের বিখ্যাত অভিনেতা জর্জ ক্লুনি এবং তার স্ত্রী এ্যামাল ক্লুনি। গুগলের সঙ্গে যৌথভাবে এ উদ্যোগে অংশ নিচ্ছেন ক্লুনি দম্পতি।

২০১১ সালে বাশার আল আসাদ সরকারের সাথে বিরোধের সূত্র ধরে শুরু হওয়া গৃহযুদ্ধ এর মধ্যেই ঘর ছাড়া করেছে লাখ লাখ সিরিয়াবাসীকে। তাদেরই প্রায় ১৫ লাখ বর্তমানে আশ্রয় নিয়েছে লেবাননে। যার মধ্যে কেবল আড়াই লাখ শিশু রয়েছে।

এই উদ্বাস্তু শিশুদের শিক্ষার ব্যবস্থা করতেই লেবাননে স্কুল খোলার উদ্যোগ নিয়েছে গুগল। আর তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে সেখানে শরিক হলেন ক্লুনি দম্পতি।

জর্জ ক্লুনি বলেন `শুধুমাত্র ভুল সময়ে ভুল জায়গায় জন্ম নিয়েছে বলে একটা পুরো প্রজন্মকে হারিয়ে যেতে দিতে পারি না আমরা।’

দ্যা ক্লুনি ফাউন্ডেশন ফর জাস্টিস এর মধ্যেই লেবাননের আল মাতিন প্রদেশের একটা স্কুল বাছাই করেছে যেটার মাধ্যমে লেবাননের সিরিয়ান উদ্বাস্তু শিশুদের শিক্ষায় ফিরিয়ে আনার কার্যক্রমটি শুরু করা যাবে। আশা করা হ্চ্ছে ২০১৮ সাল নাগাদ আরো ৫০ হাজার শিশুকে স্কুলে ফিরিয়ে আনা যাবে এ উদ্যোগের মধ্য দিয়ে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: