সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩৬ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কিবরিয়া হত্যা : বিস্ফোরক মামলা সিলেটে স্থানান্তর

kibria-daily-sylhetহবিগঞ্জ সংবাদদাতা::
সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার ঘটনায় বিস্ফোরক মামলাটি হবিগঞ্জ জেলা দায়রা জজ আদালত থেকে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে স্বরাষ্ট মন্ত্রণালয়ের নির্দেশে মামলাটি স্থানান্তর করা হয়।

পাবলিক প্রসিকিউটর সিরাজুল হক চৌধুরী জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে চিঠি পাওয়ার সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যার বিস্ফোরক আইনে মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠান হবিগঞ্জ জেলা ও দায়রা জজ মো. আতাব উল্লাহ।

বৃহস্পতিবার বিকেলে পুলিশের কঠোর প্রহরায় মামলার যাবতীয় কাগজপত্র সিলেটে পাঠানো হয়। আগামী ২৫ সেপ্টেম্বর মামলার নির্ধারিত তারিখে সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে অভিযোগ গঠনের পর বিচার কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।

মামলার আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম জানান, মামলাটি স্থানান্তরের আদেশ হওয়ায় নথিপত্র সিলেটে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে গ্রেনেড হামলায় কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমপি আব্দুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন। হত্যা মামলাটি বর্তমানে সিলেটে বিচারাধীন রয়েছে।

দুই মামলায় খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেটের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জের সাময়িক বরখাস্তকৃত মেয়র জিকে গউছসহ ৩২ জনকে আসামি করা হয়। এদের মধ্যে ১৬ জন কারাগারে, ৮ জন জামিনে এবং ৮ জন পলাতক রয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: