সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১৩ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হামলার আশঙ্কায় পাকিস্তানের আকাশে যুদ্ধবিমান

pakistan20160923123553আন্তর্জাতিক ডেস্ক::
পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের আকাশে উড়তে শুরু করেছে এফ-১৬ যুদ্ধবিমান। এমনটাই দাবি করেছেন প্রখ্যাত পাক সাংবাদিক হামিদ মির। এক টুইট বার্তায় মির জানিয়েছেন, ইসলামাবাদের আকাশে উড়তে শুরু করেছে পাক বিমানবাহিনীর এফ-১৬ যুদ্ধবিমান। নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় বাহিনীর বিপুল অস্ত্রশস্ত্র মোতায়েনের খবর প্রকাশ্যে আসে বৃহস্পতিবার। সেই খবরের পরই হামলার আশঙ্কায় রাতে ইসলামাবাদের আকাশে এফ-১৬ উড়তে শুরু করে।

বৃহস্পতিবার রাতে হামিদ মিরের টুইটের পরপরই বেশ চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। হামিদ টুইট বার্তায় লিখেছেন, রাত ১০টা ২০ মিনিট থেকে ইসলামাবাদের আকাশে এফ-১৬ উড়তে শুরু করেছে। বৃহস্পতিবার রাতে যুদ্ধের আতঙ্কে ইসলামাবাদের কোনও কোনও এলাকায় সাধারণ মানুষ রাস্তায় বেরিয়ে পড়েছেন বলেও খবর পাওয়া গেছে।

ভারত-পাকিস্তানের টানটান উত্তেজনার মাঝে রাতে পাকিস্তানের রাজধানীর আকাশে যুদ্ধবিমান উড়তে শুরু করলে তা যে অশনি সঙ্কেতই বয়ে আনছে সে বিষয়ে কোনো সংশয় নেই। রাত ১২টা নাগাদ আরো একটি টুইট বার্তায় হামিদ মির জানান, আতঙ্কিত হওয়ার কিছু নেই। দেশকে রক্ষা করতে পাক বাহিনী সব সময়ই প্রস্তুত।

নিয়ন্ত্রণ রেখায় বিপুল আর্টিলারি সরঞ্জাম মোতায়েন করেছে ভারত। এ নিয়েই পাকিস্তানে ব্যাপক উত্তেজনা শুরু হয়েছে। শুধু ভারতীয় সংবাদমাধ্যম নয়, ব্রিটিশ এবং পাক সংবাদমাধ্যমেও ভারতের এই সামরিক তৎপরতার খবর প্রকাশ করা হয়েছে। ৭৭৮ কিলোমিটার দীর্ঘ নিয়ন্ত্রণ রেখা বরাবর বিভিন্ন অগ্রবর্তী চৌকিতে নিয়ে যাওয়া হয়েছে ভারী গোলাবর্ষণের সরঞ্জাম।

নিয়ন্ত্রণ রেখার কাছেই নিয়ে যাওয়া হয়েছে জ্বালানি তেলের বিপুল ভাণ্ডার। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একের পর এক উচ্চপর্যায়ের বৈঠক করেছেন। তার মধ্যে একাধিক বৈঠকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল উপস্থিত ছিলেন। সেনাবাহিনী অভিযানের প্রস্তুতি সংক্রান্ত বেশ কয়েকটি প্রেজেন্টেশন প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরেছে বলেও জানা গেছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: