সর্বশেষ আপডেট : ১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে পূজা উদযাপন পরিষদের বার্ষিক প্রতিনিধি সভা অনুষ্ঠিত

unnamed-6বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বার্ষিক প্রতিনিধি সভা ২৩ সেপ্টেম্বর শুক্রবার চৌহাট্টা ভোলাগিরি আশ্রমে অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন মহানগর পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সুব্রত দেব। মহানগর শাখার সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় বার্ষিক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য বিরাজ মাধব চক্রবর্তী মানস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক এড. মৃত্যুঞ্জয় ধর ভোলা, সম্মানিত অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য বিভাগের সাবেক পরিচালক বিশিষ্ট সমাজসেবক ডা. বনদ্বীপ লাল দাস, মহানগর পূজা উদযাপন পরিষদের প্রধান উপদেষ্টা এড প্রদীপ কুমার ভট্টাচার্য। সভার শুরুতেই পবিত্র গীতা পাঠ করেন বিপ্লব চক্রবর্তী, শোক প্রস্তাব পাঠ করেন ধনঞ্জয় দাস ধনু, বার্ষিক প্রতিনিধি সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, সাংগঠনিক প্রস্তাবনা পাঠ করেন মহানগর যুগ্ম সম্পাদক চন্দন দাস।

সভায় বক্তারা বলেন, শারদীয় দূর্গা উৎসব সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব। এই উৎসব বাঙালী সংস্কৃতির সাথে আবহমান কাল থেকে মিশে আসছে। তারা বলেন, সমাজের শান্তি, শৃঙ্খলা ও মূল্যবোধ প্রতিষ্ঠায় শারদীয় দূর্গা উৎসবে দেবী দূর্গার কাছে প্রার্থনা করা হয়। বক্তারা দূর্গোৎসবের সরকারী ১ দিনের ছুটির বিষয়ে আক্ষেপ করে বলেন, ৫ দিনের উৎসবে ১ দিনের ছুটি কোনভাবেই সমঅধিকার ও মর্যাদা রক্ষা করে না। বক্তারা বর্তমানে সরকারের কাছে দূর্গা পূজার ছুটি বৃদ্ধির দাবী জানিয়ে বলেন, এটি সনাতন ধর্মাবলম্বীদের দীর্ঘদিনের একটি দাবী। এই দাবী পূরণে সরকার তার সর্বোচ্চ আন্তরিকতা প্রদর্শন করবে বলে আমরা মনে করি। বক্তারা ধর্মীয় ভাবগাম্বীর্যতায়, সাত্তিকতা, শৃঙ্খলা বজায় রেখে চলার জন্য সকল পূজা কমিটির প্রতি অনুরোধ জানান।
সভায় দূর্গাপূজা উপলক্ষে স্থানীয় প্রশাসন, রাজনৈতিক দল, জনপ্রতিনিধি সহ সর্বস্থরের মানুষের সহযোগীতা কামনা করা হয়। সভায় প্রতিটি পূজামন্ডপের করণীয়, সিলেট সিটি কর্পোরেশন, স্থানীয় প্রশাসন আইন শৃঙ্খলাবাহীনির সাথে মতবিনিময়ের জন্য বেশ কিছু প্রস্তাবনা চূড়ান্ত করা হয়।

সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ বিজিত চৌধুরী, পূজা পরিষদের জেলা ও মহানগর নেতা সুবল চন্দ্র পাল, শৈলেস কর, রাজনীতিবিদ তপন মিত্র, প্রদীপ কুমার দেব, চন্দন সাহা, অধ্যাপক শংকর চৌধুরী, নিশিকান্ত পাল, অধ্যাপক বিজয় কৃষ্ণ রায়, এড. বিজয় কুমার দেব বুলু, মানিক লাল দে, প্রীতি রঞ্জন তালুকদার, রিংকু চক্রবর্তী, মুন্না দত্ত, রাজীব কুমার দেব। বিভিন্ন উপজেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সুভাষ পাল, সত্যেন্দ্র কুমার পাল কানু, মনমোহন দেবনাথ, জয়ন্ত আচার্য্য, বিজন নাথ, শংকর চন্দ্র নাথ, ভজন লাল দাস, সনৎ কুমার দাস, অজয় দে, অনুপ কুমার দে, বিপ্লব চক্রবর্তী প্রমূখ। সভায় সিলেট জেলার প্রত্যেকটি উপজেলা, মহানগরীর সার্বজনীন পূজা মন্ডপ, জেলা ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় সিলেট জেলার প্রত্যেকটি উপজেলা ও মহানগরের সকল পূজা মন্ডপের তালিকা চূড়ান্ত করা হয়। সভায় শারদীয় দূর্গাপূজা সার্বিকভাবে সফল করে তুলার জন্য সিলেটবাসী সহ সকলের সহযোগীতা কামনা করা হয়।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: