সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ হামলার পরিকল্পনায় ছিলেন সেই ব্যবসায়ী

1474615437নিউজ ডেস্ক: সন্ত্রাসবাদে জড়িত সন্দেহে কুয়ালালমপুরে গ্রেফতারের পর যে দেশে ফেরত পাঠানো হয়েছে এক বাংলাদেশি ব্যবসায়ীকে। তিনি বাংলাদেশে সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছিলেন বলে দাবি করেছে মালয়েশিয়ার একটি সংবাদমাধ‌্যম।

এক বিশেষ প্রতিবেদনে দেশটির জনপ্রিয় সংবাদমাধ্যম স্টার অনলাইন জানায়, ৩৭ বছর বয়সী ওই রেস্তোরাঁ ব‌্যবসায়ী গুলশান হামলায় জড়িত এক সন্দেহভাজনের সঙ্গে দেখা করেছিলেন।

কর্তৃপক্ষ মনে করছে, ওই ব‌্যক্তি নিজের দেশে হামলা করার পরিকল্পনায় ছিলেন। নিজের দেশের লোকজনের সঙ্গে তিনি নিয়মিত বৈঠকও করতেন। বাংলাদেশে একে-৪৭ রাইফেল পাচারের সঙ্গেও তার সংশ্লিষ্টতা রয়েছে বলে কর্মকর্তাদের বরাতে জানিয়েছে মালয়েশিয়ার পত্রিকাটি।

মালয়েশিয়া পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের বুকিত আমান শাখা গত ২ অগাস্ট থেকে ১৭ সেপ্টেম্বর সন্ত্রাসবাদে জড়িত সন্দেহে ওই বাংলাদেশিসহ চারজনকে গ্রেপ্তার করে। তাদের মধ‌্যে বিদেশি তিনজনকে ইতোমধ‌্যে যার যার দেশে ফেরত পাঠানো হয়েছে বলে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান দেশটির পুলিশ মহাপরিদর্শক খালিদ আবু বকর।

গত ১ জুলাই গুলশানে নজিরবিহীন সেই জঙ্গি হামলায় ১৭ বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত‌্যা করে জঙ্গিরা। পরদিন ভোরে কমান্ডো অভিযানে পাঁচ জঙ্গি নিহত হন, যাদের একজনের নাম আন্দালিব আহমেদ বলে সে সময় ফেইসবুকে আলোচনা শুরু হয়। তবে পরে পুলিশ নিশ্চিত করে, নিহতদের মধ‌্যে কেউ আন্দালিব নন।

মালয়েশিয়ার স্টার অনলাইন যে আন্দালিবের কথা বলছে, তিনি অন‌্য কেউ কি-না, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। কুয়ালালামপুর থেকে যে বাংলাদেশিকে ফেরত পাঠানো হয়েছে, তার বিষয়েও কোনো তথ‌্য বাংলাদেশের পুলিশের কাছ থেকে পাওয়া যায়নি। স্টার অনলাইন

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: