সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৬০ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বছরে ৬ ইঞ্চি করে বাড়ছে ৭ ফুট লম্বা কিশোর

1474610513আন্তর্জাতিক ডেস্ক: সদ্য কৈশোর পেরিয়ে যৌবনের চৌকাঠে পা রেখেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগানের বাসিন্দা ১৯ বছরের ব্রক ব্রাউন। তবে এর মধ্যেই সে তার নিজের দেশে আলোচনার অন্যতম এক বিষয় হয়ে উঠেছে। কারণ, বর্তমানে তার উচ্চতা ৭ ফুট ৮ ইঞ্চি। তাও বছরে সে ৬ ইঞ্চি হারে উচ্চতায় বেড়ে চলেছে।

এইভাবে বাড়তে থাকলে আগামী কিছুদিনের মধ্যেই ব্রক ব্রাউন হয়ে যাবে পৃথিবীর সবচেয়ে লম্বা মানুষ (এই মুহূর্তে এই রেকর্ডের অধিকারী ৮ ফুট ২ ইঞ্চি লম্বা)।

ব্রকের জিনগত সমস্যা রয়েছে। যার পোশাকি নাম ‘সোটোস সিনড্রোম’। এটি ব্রকের পাঁচ বছর বয়সের সময়ে ধরা পড়ে। চিকিৎসকরা জানিয়েছেন, এটি এমন একটি সমস্যা, যা প্রতি ১৫ হাজারে একজনের হতে পারে। প্রথমে মনে হয়েছিল, ব্রক হয়ত কৈশোর পেরুনোর আগেই মারা যাবে, তবে তা হয়নি।

1474610513_0তাই বলে সমস্যা কম পোহাতে হয়নি ব্রককে। ব্রকের হার্টে সমস্যা রয়েছে। শিরদাঁড়ার হাড় বেশ সরু, জন্মের সময়ে একটি কিডনি নিয়ে সে পৃথিবীতে এসেছে। এছাড়া হাইপারঅ্যাক্টিভিটি ডিসঅর্ডার থাকায় যখন-তখন মেজাজ হারিয়ে ফেলে সে।

কিন্ডারগার্টেনে পড়ার সময়ই ব্রকের উচ্চতা ছিল ৫ ফুট ২ ইঞ্চি। ছেলের জন্য আলাদা করে জামাকাপড় তৈরি করতে হয়, এবং ২৮ সাইজের জুতো অর্ডার দিয়ে বানাতে হয় বলে জানিয়েছেন মা ডরসি।

এছাড়া বাড়িতে শোওয়ার জন্য ৮ ফুটের বিছানা রয়েছে ব্রকের জন্য। ব্রক ব্রাউন এই শরীর নিয়ে আরকানসাসে শিশু হাসপাতালে দেখিয়ে গিয়েছে। তবে সব দেখেশুনে চিকিৎসকদের এখন স্থির বিশ্বাস, একেবারে সাধারণ মানুষের মতোই আয়ু হবে ব্রকের, যা শুনে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন তার মা ডরসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: