সর্বশেষ আপডেট : ৬ মিনিট ১৮ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চাপের মুখে নিজেকে প্রত্যাহার করলেন জলির সাবেক স্বামী

jolie_ru_রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের আত্মহত্যার ঘটনায় তার সাবেক স্বামী ও বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর আহমদ চাপের মুখে বিভাগের সকল কার্যক্রম থেকে নিজেকে সাময়িকভাবে প্রত্যাহার করে নিয়েছেন।

ঈদের ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খোলার পর বিভাগের প্রথম একাডেমিক কমিটির সভায় তানভীর আহমদ এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হন বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক বিভাগের এক শিক্ষক।

ওই শিক্ষক আরো জানান, আকতার জাহানের সাবেক স্বামী ও বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর আহমদ যদি বিভাগের সকল কার্যক্রমে অংশগ্রহণ করে, তবে বিভাগের ১৭ জন শিক্ষক সকল কার্যক্রম থেকে নিজেদের বিরত রাখবেন এমনটি উল্লেখ করে বিভাগের সভাপতি বরাবর একটি লিখিত অভিযোগ দেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে তানভীর আহমদ বিভাগের সকল কার্যক্রম থেকে সাময়িকভাবে নিজেকে প্রত্যাহার করার প্রস্তাব দেন। পরে বিষয়টি সর্বসম্মতভাবে গ্রহণ করা হয়।

তবে বিভাগের সভাপতি অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে চাপের মুখে তানভীর আহমদ নিজের প্রত্যাহার করার বিষয়টি উল্লেখ করেননি।

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিভাগের সভাপতির কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় আকতার জাহানের অকাল মৃত্যুকে সামনে রেখে এই সভা থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সভায় আকতার জাহানের নামে বিভাগের সেমিনার লাইব্রেরির নামকরণ, বিভাগের সামনে তার নামে ‘আকতার জাহান কর্নার’ স্থাপন এবং একটি শোকবই খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এদিকে, আগামী রোববার ২৫ সেপ্টেম্বর বেলা ১১টা ৩০ মিনিটে বিভাগের সামনে থেকে শোকর‌্যালি, ওই দিনই দুপুর ১২টায় বিভাগের ১২৩নং কক্ষে শোকসভা আয়োজনের সিদ্ধান্ত হয়। ওই দিন বিভাগের ক্লাস বন্ধ থাকবে। এছাড়া আগামীকাল ২৩ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিন বিভাগে কালোব্যাজ ধারণ কর্মসূচিও গ্রহণ করা হয়।

সভায় আকতার জাহানের মৃত্যু ও মৃত্যু সংশ্লিষ্ট বিষয়ে গণমাধ্যম ও সামাজিক গণমাধ্যমে বিভাগ সম্পর্কিত যেসব বিষয় উঠে এসেছে তা তদন্ত করে দেখার জন্য বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর একটি চিঠি দেয়ারও সিদ্ধান্ত হয়।

এছাড়া আকতার জাহানের মৃত্যুর পর তার পরিবারের পক্ষ থেকে ‘আত্মহত্যার প্ররোচনার’ অভিযোগে মতিহার থানায় যে মামলা করা হয়েছে তা তদারকি করার জন্য বিভাগের সভাপতিকে আহ্বায়ক ও সহকারী অধ্যাপক শাতিল সিরাজ, কাজী মামুন হায়দার ও আব্দুল্লাহীল বাকীকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়। কমিটি নিয়মিতভাবে মামলার অগ্রগতি বিভাগকে অবহিত করবে।

এর আগে সভার শুরুতেই আকতার জাহানের অকালমৃত্যুতে শোকপ্রস্তাব গ্রহণ করা হয় এবং পরিবারকে সমবেদনা প্রকাশসহ তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর ২০১৬ বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে নিজ কক্ষ থেকে আকতার জাহানের মরদেহ উদ্ধার করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: