সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২২ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জকিগঞ্জ উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষণা

unnamed-1জকিগঞ্জ প্রতিনিধি::
সিলেট বিভাগীয় কমিশনার জামাল উদ্দিন আহমেদ বলেছেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি সামাজিক শৃংখলা নষ্ট করে। আমাদের অঙ্গিকার বাল্য বিবাহের বিরুদ্ধে থাকবে। জেলার কোথাও বাল্য বিবাহ হতে পারবেনা এবং বাল্য বিবাহের খবর কোথাও পাওয়া মাত্র প্রতিরোধ করা হবে। যেকোন মূল্যে বাল্য বিবাহ বন্ধ করা হবে। জকিগঞ্জ উপজেলা আজ থেকে বাল্য বিবাহ মুক্ত। বাল্য বিবাহ অনুষ্ঠানে যেকেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তিনি উপস্থিত সকলকে বাল্য বিবাহের বিরুদ্ধে অবস্থান নেয়ার অঙ্গিকার বদ্ধ করে শপথ বাক্য পাঠ করান। সভায় বিপুল সংখ্যক লোক সমাগম দেখে তিনি আশস্থ হয়ে বলেন, এক সময় জকিগঞ্জ উপজেলা দেশের একটি মডেল উপজেলায় রূপান্তরিত হবে।

বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের জকিগঞ্জ সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বাল্য বিবাহ মুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে এক বিশাল জনসভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা নির্বাহী কর্মকতা মোবাশশেরুল ইসলামের সভাপতিত্বে ও যুব উন্নয়ন কর্মকর্তা নুরুজ্জামানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন বলেন, বাল্য বিবাহ নামক অপরাধ থেকে রেহাই পেতে ধর্মীয় নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। ধর্মীয় অনুষ্টানে বাল্য বিবাহের কুফল সম্পর্কে জনসাধারণের মাঝে তুলে ধরতে হবে। তিনি আরও বলেন, আমাদের জেলার কোন উপজেলায় বাল্য বিবাহ হতে দেয়া হবেনা। আগামী দিনে জকিগঞ্জ এলাকাকে বাল্য বিবাহ মুক্তের পাশাপাশি ভিক্ষা বৃত্তি মুক্ত উপজেলাও ঘোষণা করা হবে। আমাদের দেশের জন্য ভিক্ষাবৃত্তিও একটি সামাজিক ব্যাধি। আমাদেরকে সকল ধরণের সামাজিক ব্যাধি বয়কট করে চলতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত, সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, উপজেলা পরিষদ চেয়াম্যান ইকবাল আহমদ তাপাদার, সহকারী পুলিশ সুপার মতিউর রহমান, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, ওসি শফিকুর রহমান খাঁন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাজনা সুলতানা হক চৌধুরী। এ সময় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমদ, প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, পৌর আওয়ামীলীগ সভাপতি সামছ উদ্দিন, ইমাম মাওলানা সিদ্দিকুর রহমান, বিবাহ নিবন্ধক আব্দুল হাছিব প্রমূখ। সভায় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় নেতৃবন্দ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্টানের শেষ পর্যায়ে জকিগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে ক্রেস্ট প্রদান করা হয় এবং প্রধান অতিথি বিবাহ মুক্ত ফলক উন্মোচন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: