সর্বশেষ আপডেট : ৫৩ মিনিট ১৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩ সপ্তাহের সফরে বিদেশ যাচ্ছেন অর্থমন্ত্রী

1474555240নিউজ ডেস্ক: তিন দেশ সফরে শনিবার ঢাকা ছাড়ছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। প্রায় তিন সপ্তাহের বিদেশ সফরে মন্ত্রী সৌদি আরব, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্রে যাবেন। কয়েকটি আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেবেন তিনি।

সৌদি আরব অবস্থানকালে ওমরাহ পালন করবেন মুহিত। সেখানে ইসলামী উন্নয়ন ব্যাংকের (আইডিবি) প্রেসিডেন্ট আহমদ মোহাম্মদ আলীর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি।

অর্থমন্ত্রীর সফর সূচির তথ্য অনুযায়ী, শনিবার সকাল ১০টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই যাবেন তিনি। ওই দিনই ওমরাহ করতে জেদ্দায় যাবেন মন্ত্রী। ২৫ সেপ্টেম্বর রাতে জেদ্দা হোটেলে আইডিবি প্রেসিডেন্ট আহমদ মোহাম্মদ আলীর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন অর্থমন্ত্রী মুহিত।

২৬ সেপ্টেম্বর জেদ্দা থেকে দুবাই ফিরে সেখানে রাত্রিযাপন করবেন। পরদিন সকালে নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামের উদ্দেশে রওনা দেবেন তিনি। সেখানে দুই দিনব্যাপী (২৮ ও ২৯ সেপ্টেম্বর) ‘ডাচ-বাংলা এক্সপো ২০১৬’ তে অংশগ্রহণ করবেন মুহিত।

১ অক্টোবর আমস্টারডাম থেকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে যাবেন মন্ত্রী। ৪ অক্টোবর পর্যন্ত নিউ ইয়র্কে অবস্থান করবেন তিনি। এই কয়দিনে মন্ত্রী জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) প্রশাসক হেলেন ক্লার্ক, সোনালী ব্যাংক ক্লিয়ারিং হাউজের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক ছাড়াও আরও কয়েকটি কর্মসূচিতে অংশ নেবেন অর্থমন্ত্রী।

বিশ্ব ব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বার্ষিক সভায় অংশ নিতে ৫ অক্টোবর ওয়াশিংটন ডিসিতে যাবেন তিনি। ৬ থেকে ৯ অক্টোবর বিশ্ব আর্থিক খাতের শীর্ষ এই দুই সংস্থার সবচেয়ে বড় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। ১২ অক্টোবর অর্থমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: