সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লামাকাজীতে সংঘর্ষের ঘটনা নিস্পত্তির উদ্যোগ, শুক্রবার বৈঠক

12345-1বিশ্বনাথ প্রতিনিধি:
লামাকাজীতে ‘দোকানের সামনে সিএনজি অটোরিকশা রাখার জের ধরে’ গত সোমবার বিশ্বনাথ ও সদর উপজেলার লোকজনদের মধ্যে সংঘর্ষের ঘটনাটি আপোস-মিমাংশায় নিষ্পত্তি উদ্যোগ গ্রহন করা হয়েছে। এলাকায় এখনও পুলিশ মোতায়েন রয়েছে বলে জানিয়ে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মনিরুল ইসলাম পিপিএম বলেন, অতিরিক্ত পুলিশ প্রত্যাহার করা হয়েছে তবে বিশ্বনাথ থানা পুলিশ এখনো মোতায়েন রয়েছে।

একিদে, সংঘর্ষের ঘটনাটি আপোস-মিমাংশায় নিষ্পত্তি লক্ষ্যে আগামীকাল শুক্রবার এক বৈঠকের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন সুনামগঞ্জের ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ওলিউর রহমান চৌধুরী বকুল।

তিনি জানান, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর ও বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও উভয় উপজেলার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে আলোচনা করে সংঘর্ষের বিষয়টি নিস্পত্তির উদ্যোগ গ্রহন করা হয়েছে।

আগামী শুক্রবার সন্ধ্যা ৭টায় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর বাস ভবনে এক বৈঠকের সিদ্ধান্ত নেয়া হয়েছে। উক্ত বৈঠকে আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ওলিউর রহমান চৌধুরী বকুল, বিভিন্ন ইউপি চেয়ারম্যানবৃন্দসহ উভয় উপজেলার ৫জন করে প্রতিনিধি উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, গত সোমবার লামাকাজী এম.এ.খান সেতুর ওপরে ২ ঘন্টাব্যাপী ‘বিশ্বনাথ ও সিলেট সদর উপজেলাবাসী’র সংঘর্ষের ঘটনায় ১৫ জন গুলিবিদ্ধ ও পুলিশসহ প্রায় শতাধিক ব্যক্তি আহত হন। সংঘর্ষ চলাকালে পরিস্থিতি নিয়ন্ত্রন আনতে পুলিশ ২০০ রাউন্ড গুলি ও ৩৪ টিয়ারসেল নিক্ষেপ করে।

এসময় একাধিক যানবাহন ভাংচুর করা হয়। ২ ঘন্টাব্যাপী উভয় পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে প্রায় ৩ ঘন্টা সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। সংঘর্ষের ঘটনায় ওই রাতেই ৫৫১ জনকে আসামী করে বিশ্বনাথ থানায় পুলিশ এসল্ট মামলা দায়ের করা হয়। তবে ঘটনা পর থেকে বিষয়টি আপোস-মিমাংশায় নিষ্পত্তি করার জন্য মুরব্বীদের সাথে নিয়ে চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন সুনামগঞ্জের ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ওলিউর রহমান চৌধুরী বকুল।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: