সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৫০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মাণ করে যাচ্ছে দখলদার চক্র

01-daily-sylhet-chhatak-news2ছাতক প্রতিনিধিঃ
ছাতকের গোবিন্দগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় ভূমিতে জোরপূর্বক ঘর নির্মাণ করছে গোবিন্দনগর গ্রামের ভূমিখেকো আবুল হোসেন। আবুল হোসেন ও তার সহযোগীরা দিঘলী-রামপুর গ্রামের আব্দুস সামাদ ও এতিম মহিলা সৈয়দুন নেছার ভূমি জোর দখল করে ঘর নির্মাণ করে যাচ্ছে। এতিম মহিলার ভূমির সাথে সরকারী ভূমিও ইতিমধ্যে দখল করে নিয়েছে এ দখলদার চক্র। গত ৪সেপ্টেম্বর তারা সরকারী জায়গাসহ পূর্ব রামপুর মৌজার ২৯দাগের ভূমিতে ঘর নির্মাণ করে ১৯শতক জায়গা দখল করে নেয়।

বৃহস্পতিবার ঐ দাগের বাকী অংশেও ঘর নির্মাণের কাজ শুরু করে দিয়েছে দখলদার চক্র। এ ব্যাপারে সৈয়দুন নেছার মেয়ে ছুরতুন নেছার অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার দু’জন সার্ভেয়ারকে ঘটনাস্থলে পাঠিয়ে দিলে তারা ভূমি দখলে বাঁধা দেন।

এতেও দখলকারীরা বাঁধা উপেক্ষা করে ঘর নির্মাণ অব্যাহত রাখে। সৈয়দুন নেছার এ ভূমি নিয়ে যুগ্ম জেলা জজ ১ম আদালতে স্বত্ব বাটোয়ারা মামলা (নং-১৫/১৬ইং) চলমান রয়েছে।

এ মামলায় গত ২০সেপ্টেম্বর জেলা যুগ্ম জজ ১ম আদালত নালিশা ভূমিতে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ জারী করেন। আদেশের নোটিশ প্রাপ্ত হয়েও ভূমিখেকো চক্রের সদস্যরা বৃহস্পতিবার থেকে ঘর নির্মাণ করে সরকারী ও এতিম মহিলার ভূমি জোর দখল করে নিয়ে যাচ্ছে। স্থানীয় একাধিক লোক জানান দখলদাররা এলাকার সালিশ বৈঠকসহ সরকারী সকল বাঁধা ও নিষেধাজ্ঞা উপেক্ষা করেই মূল্যবান এ ভূমি দখলের উদ্দেশ্যে ঘর নির্মাণ করে যাচ্ছে। এব্যাপারে নিরীহ ও অসহায় ছুরতুন নেছা প্রসাশনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: