সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাদেক হোসেন খোকার ৫০ একর জমি বাজেয়াপ্ত

gনিউজ ডেস্ক:
ঢাকায় ছয়তলা বাড়ির পর এবার বিএনপি নেতা সাদেক হোসেন খোকার নারায়ণগঞ্জের রূপগঞ্জের ৫০ একর জমি বাজেয়াপ্ত করলো সরকার।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় সাদেক হোসেন খোকার মালিকানাধীন ৫০ দশমিক ৮৯ একর জমি বাজেয়াপ্ত করা হয়েছে। ওইসব জমির মধ্যে একটি মাছের খামার ও কৃষি জমি রয়েছে।

গত ১৫ সেপ্টেম্বর রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল, কর্ণগোপ ও তেৎলাবো মৌজায় অবস্থিত ওই জমি দখলে নিয়ে লাল পতাকা ও সরকারি সাইনবোর্ড লাগানো হয়েছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া জানান, ২০১৫ সালের ২০ অক্টোবর রমনা থানায় দুদকের দায়ের করা দুর্নীতির মামলায় (মামলা নং ৫(৪)০৮) ঢাকা বিশেষ জজ আদালত-৩ এর আদেশে সাদেক হোসেন খোকার মালিকানাধীন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় ৩৪টি রেজিস্ট্রিকৃত সাফ-কাবলা দলিলমূলে ক্রয়কৃত ৫০ দশমিক ৮৯০২ একর কৃষি খাসজমি (মূল্য ৮কোটি ৯৩ লাখ ৫১ হাজার ৭শ’ ৯৩ টাকা) রাষ্ট্রের অনূকুলে বাজেয়াপ্ত করায় বাজেয়াপ্রাপ্তকৃত সম্পত্তি সরকারের দখল, নিয়ন্ত্রণ ও হেফাজতে নেওয়ার জন্য জেলা প্রশাসক নারায়ণগঞ্জ বরাবর আদেশের অনুলিপি প্রেরণ করা হয়।

এর প্রেক্ষিতে চলতি বছরের ২২ আগস্ট উপজেলার গোলাকান্দাইল মৌজায় ৩ দশমিক ০৯৭৫ একর, কর্ণগোপ মৌজায় ৬ দশমিক ১৫৭২ একর ও তেৎলাব মৌজায় ৪১ দশমিক ৬৩৫৫ একর কৃষি জমি সরকারের দখল ও নিয়ন্ত্রণে নিয়ে লাল পতাকা টাঙ্গানো, সাইনবোর্ড লাগিয়ে দেয়া হয়েছে। চলতি মাসের গত ১৫ সেপ্টেম্বর ওই জমি সরকারী খাস খতিয়ানভুক্ত করা হয়েছে। সেখানে সাদেক হোসেন খোকার নিয়োজিত ১৫ জন আনসারকে প্রত্যাহার করে সরকারি জমি নিরাপত্তার জন্য ২০ জন আনসার সদস্য মোতায়েনের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালককে চিঠি দেওয়া হয়েছে। পূর্বপশ্চিম

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: