সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রথমবারের মত রেলে গণ বিবাহ!

319-696x392আন্তর্জাতিক ডেস্ক::

ইন্দোনেশিয়ার প্রাচীন শহর ইয়োগিকার্তার বিখ্যাত টুগো রেল স্টেশনে সাত জন জুটি এক গণ বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। খবর দ্য জাকার্তা পোস্টের।

জানা যায়, ৬ সেপ্টেম্বরের এই গণ বিবাহের পাত্রপাত্রী বিভিন্ন পটভূমি থেকে এসেছেন। ইন্দোনেশিয়ার তারোফ ফোরাম, ইয়োগিকার্তার প্রশাসন এবং ইয়োগিকার্তার সরকারি ট্রেন কোম্পানি পিটি কাইয়ের সাথে মিলে অভিনব এই বিবাহের আয়োজন করেছেন।

2016_09_19_12208_1474266706-_large

2

টুগো স্টেশনে গণ বিবাহ: ভবিষ্যতের ভালোবাসার স্টেশন শীর্ষক এক কর্মসূচির মাধ্যমে কয়েকটি ধাপের মাধ্যমে এই পাত্র পাত্রীদের নির্বাচন করা হয়।

এই বিয়েতে দম্পতিদের কোন ধরনের টাকাই খরচ করতে হয়নি। আয়োজন প্রতিষ্ঠানগুলো যৌতুক বিহীন এই বিয়েতে বিয়ের আংটি, বিয়ের পোশাক, কাজীর খরচ, বিয়ের উপহার এবং থাকার জন্য হোটেল সহ সব কিছুর খরচ বহন করেছে।

7

সাত জুটির ছয়জন বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে টুগো স্টেশনের পূর্বদিকের প্রবেশ পথে অন্যদিকে গণ-বিবাহের বয়সে সবচেয়ে ছোট দম্পতি দেশের বাইরে প্রামবানান এক্সপ্রেস ট্রেনে বিয়ে করেন।

4

5

উল্লেখ্য, এই প্রথম টুগো স্টেশনে ব্যতিক্রমী ধারার এই গণ বিবাহ অনুষ্ঠিত হয়েছে। রেল স্টেশনে বিয়ের অনুষ্ঠান অন্য স্টেশনগুলোর জন্যও উদাহরণ তৈরি করেছে।

আয়োজকরা এই ধরনের অনুষ্ঠানের মধ্যে দিয়ে মানুষের মধ্যে খুশি ছড়ানোর সাথে সাথে প্রাচীন শহর ইয়োগিকার্তাকে সংস্কৃতির শহর হিসেবে প্রতিষ্ঠা করেছেন।

9

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: