সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রয়াত আবুল কাশেম মন্টুকে নিয়ে যা বললেন এমপি এহিয়া…

unnamedডেইলি সিলেট ডেস্ক:
প্রবীণ রাজনীতিবিদ, সমাজসেবক সৈয়দ আবুল কাশেম মন্টুর আত্মার মাগফেরাত কামনা করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির যুগ্ন মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া।

এক শোক বার্তায় তিনি বলেন- আবুল কাশেম মন্টু ছিলেন এ অঞ্চলে জাতীয়পার্টির এক বিশাল বটবৃক্ষ। তাঁর ছায়ায় অনেকেই নেতা হয়েছেন। আশির দশকের মধ্যভাগে সিলেট অঞ্চলে জাতীয় পার্টির যে জোয়ার শুরু হয়েছিল তাঁর মূলে যারা ছিলেন তাদের একজন আবুল কাশেম মন্টু। আমি তাঁর কাছে ঋণী, চিরঋণী। আমার আজকের এ সফলতার পেছনে সবচেয়ে বেশি অবদান তিনি হচ্ছেন মন্টু ভাই। হাতে ধরে রাজনীতি শিখিয়েছেন, নেতা বানিয়েছেন, সংসদ সদস্য বানিয়েছেন। তাঁর ঋণ আমি কোনদিন শোধ করতে পারব না।

দুর্দিনে দুঃসময়ে তিনি আমার পাশে থেকে পথপ্রদর্শণ ও সহযোগিতা করলেও সু সময়ে তিনি কাছে আসেননি। একটুও তাঁর উপকার করতে পারিনি।

এমপি এহিয়া বলেন, মন্টু ভাই কখনো নেতা হতে চাননি, তবে সত্যিকারের মাটি ও মানুষের নেতা বলতে যা বুঝায় তাঁর অবয়বে তা ফুটে উঠত। দলমত নির্বিশেষে সবার কাছে গ্রহনযোগ্য ছিলেন তিনি।

জীবন সায়াহেৃ এসেও তিনি দল দেখেছেন, কর্মীর সুখ দুঃখ দেখতেন। কোনদিন পদের জন্য রাজনীতি করেননি। সিলেটে ঈদের আগে কর্মীসভায় আসতে চেয়েছিলেন কিন্তু অসুস্থতার কারণে আসতে পারেননি। লন্ডন থেকে আসার পর ইচ্ছে ছিল মন্টু ভাইকে নিয়ে এলাকায় যাব। কীভাবে আরও উন্নয়ন করা যায় পরামর্শ নেব কিন্তু তা আর হয়নি। এইবার কমিটি আসার পর কেন্দ্রীয় সদস্য হয়েছেন বললে তিনি বলেন, আমিতো ফরম পূরণ করিনি, এইটা নিশ্চিয় তোমার কাজ।
তাঁর মৃত্যুতে দল একজন বঠবৃক্ষকে হারিয়েছে, আমি একজন অভিভাবক হারিয়েছি যা সহজে পূরণ হওয়ার নয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: