সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাহিরপুরে বাল্য বিবাহ বন্ধ করল পুলিশ

ballo-bibaho-muktho-1-1তাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুরে এক স্কুল ছাত্রীকে বাল্য বিবাহ থেকে রক্ষা করল পুলিশ। সে উপজেলার দক্ষিন বড়দল ইউনিয়নের কুকুর কান্দি গ্রামের রহিছ মিয়ার মেয়ে বেগম আক্তার (১৪)।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানাযায়, বেগম আক্তার বাদাঘাট ইউনিয়নে তার এক আত্মীয়ের বাসায় থেকে বাদাঘাট হাজি জয়নাল আবেদিন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীতে পড়া শুনা করছিল। আজ বুধবার পরিবারিক ভাবে উত্তর বড়দল ইউনিয়নের চাঁনপুর গ্রামের ছানু মিয়ার ছেলে রহিজুলের সাথে তার বিয়ের দিন ধার্য্য করা ছিল। সকাল থেকে বিয়ের সকল আয়োজন সম্পন্ন করেছিল মেয়ের পরিবারের লোকজন। বর পক্ষ ও এসে ছিল নির্ধারীত সময়েই। কিন্তু স্থানীয় এলাকাবাসী মুখে রটে যায় যে মেয়ের বিয়ের বয়স হয় নি। মেয়ে ৭ম শ্রেনীতে পড়াশুনা করছে।

স্থানীয় লোকজন এই বিষয়টি তাহিরপুর থানার ওসি মোহাম্মদ শহীদুল্লাহ কে জানায়। পরে তাহিরপুর থানার ওসি মোহাম্মদ শহীদুল্লাহ সাথে সাথেই বাদাঘাট পুলিশ ক্যাম্পের একদল পুলিশ সদস্য পাঠিয়ে বাদাঘাট বাজার থেকে মেয়ের বাবাকে আটক করে ক্যাম্পে নিয়ে আসেন। এবং বিয়ে বন্ধ করার করার জন্য বলেন। পরে মেয়ের বিয়ের বয়স না হওয়া পর্যন্ত নিয়মিত বিদ্যালয়ে পাঠানোর শর্তে মুচলেখা নিয়ে বন্ধ করা হয়। তাহিরপুর থানার ওসি মোহাম্মদ শহীদুল্লাহ এ ঘটনার সত্যত নিশ্চিত করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: