সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালেদা জিয়া হজ পালন শেষে দেশে ফিরছেন আজ

khaleda-ziaডেইলি সিলেট ডেস্ক ::
পবিত্র হজ পালন শেষে আজ বৃহস্পতিবার দেশে ফিরবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিকেল ৫টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বেগম জিয়ার ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে বলে জানিয়েছেন তার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, বৃহস্পতিবার সকালে একই ফ্লাইটে সৌদি আরব থেকে খালেদা জিয়া ও পরিবারের সদস্যদের নিয়ে বড় ছেলে তারেক রহমান রওয়ানা হবেন। দুবাইয়ে যাত্রা বিরতি করবেন তারা। এরপর বিএনপি চেয়ারপারসন দেশের উদ্দেশে রওয়ানা হবেন এবং তারেক রহমান ভিন্ন ফ্লাইটে লন্ডনের পথে যাত্রা করবেন।

এদিকে, দেশে ফিরলে খালেদা জিয়াকে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে ‘যথোপযুক্ত সংবর্ধনা’ দেয়া হবে। বিমান বন্দর থেকে বনানী পর্যন্ত রাস্তার দুইধারে দাঁড়িয়ে নেত্রীকে সংবর্ধনা দেয়ার পরিকল্পনা রয়েছে বিএনপি নেতাকর্মীদের। তবে সেটা সম্ভব না হলে বিমান বন্দর এলাকায় জনসমাগম ঘটিয়ে দলীয় চেয়ারপারসনকে সংবর্ধনা দেবেন তারা।

এ ক্ষেত্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের সার্বিক সহযোগিতা করবে বলে আশা নেতাদের। গত মঙ্গলবার রাজধানীতে এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, পবিত্র হজ পালন করতে দেশনেত্রীর সৌদি আরব যাওয়ার সময় বিমান বন্দর এলাকায় নেতাকর্মীদের যেতে দেয়নি পুলিশ।

নেত্রীকে স্বাগত জানাতে বৃহস্পতিবার বিকেলে নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে বিমান বন্দরে যাবেন। আশা করি, পুলিশ এবার তাদের কোনো বাধা দেবে না। সংবর্ধনায় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ঢাকাসহ আশপাশের এলাকা থেকে এসে সমবেত হবেন। এ জন্য ঢাকা মহানগরের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়নের নেতাদের জমায়েত নিয়ে আসার নির্দেশ দেয়া হয়েছে। এ লক্ষ্যে গত রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথসভায় নেতাদের প্রয়োজনীয় নির্দেশনা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ প্রসঙ্গে জানতে চাইলে ছাত্রদল সভাপতি রাজীব আহসান বলেন, দেশনেত্রী পবিত্র হজ পালন শেষে দেশে ফিরছেন। এর সঙ্গে নেতাকর্মীদের আবেগের বিষয় জড়িত। তাই বিমানবন্দর এলাকায় সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিতের চেষ্টা করা হবে। তবে খালেদা জিয়াকে বিমান বন্দরে ‘সংবর্ধনা দেয়ার বিষয়টি’ মানতে নারাজ বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, এটি সংবর্ধনার কোনো ব্যাপার না। দেশনেত্রীর বিদেশে যাওয়া ও আসার সময় দলীয় নেতাকর্মীরা তাকে বিদায় ও স্বাগত জানাতে স্বতঃস্ফূর্তভাবে বিমান বন্দরে উপস্থিত হয়ে থাকেন।

ঠিক একইভাবে এবারো তারা বিমান বন্দরে যাবেন। উল্লেখ্য, হজ পালনের উদ্দেশ্যে গত ৭ সেপ্টেম্বর রাজকীয় মেহমান হয়ে সৌদি আরব যান খালেদা জিয়া। লন্ডন থেকে তারেক রহমান স্ত্রী জোবাইদা রহমান ও মেয়ে জাইমা রহমানকে সঙ্গে নিয়ে হজ পালন করতে সৌদি আরব যান। এছাড়া খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমানও সৌদি আরব যান। গত ১১ সেপ্টেম্বর তারা মক্কায় ঐতিহাসিক আরাফাত ময়দানে পবিত্র হজ পালন শেষে মিনায় হজের সর্বশেষ আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: