সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঘাসিটুলা মসজিদ নিয়ে বিভ্রান্তিকর তথ্য প্রচার থেকে বিরত থাকার আহ্বান

03-copy-1স্টাফ রিপোর্টার ::

সিলেট নগরীর ঘাসিটুলা বড় মসজিদের ভূমি নিয়ে বিভ্রান্তিকর তথ্য প্রচার করছে একটি স্বার্থান্বেষী মহল। মসজিদের জায়গা নিয়ে বিরোধের নিষ্পত্তি হওয়ার পর এ ধরনের অপপ্রচার ধর্মীয় ও সামাজিক বিশৃংখলার সৃষ্টি করবে বলে জানিয়েছেন সিলেট সিটির ১০ নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট সালেহ আহমদ চৌধুরী। তিনি এ ধরণের অপপ্রচার থেকে বিরত থাকতে সকলকে অনুরোধ করেছেন।

সালেহ আহমদ চৌধুরী জানান, কিছুদিন পূর্বে মসজিদের জায়গায় দেয়াল তোলা নিয়ে এলাকায় মসজিদ কমিটি ও জাকারিয়া জাকুর মধ্যে বিরোধ সৃষ্টি হয়। বিষয়টি সিলেট কোতোয়ালি মডেল থানার ওসিকে অবহিত করা হয়। থানার ওসি বিষয়টি স্থানীয়ভাবে নিষ্পত্তি করে দিতে ওয়ার্ড কাউন্সিলর সালেহ আহমদ চৌধুরীকে অনুরোধ করেন। পরে উভয়পক্ষে ৫জন করে একটি সালিশ গঠিত হয়।
উভয়পক্ষের মনোনীত সালিশে ছিলেন জাকুর পক্ষে শেখ মকন মিয়া চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট রফিকুল ইসলাম, কলাপাড়ার বিশিষ্ট মুরব্বি মুকিত মিয়া, ছাদিকুর রহমান ও আব্দুল মজিদ রেনা এবং মসজিদ কমিটির পক্ষে সোনাতলার মহল মিয়া ও জমসিদ মিয়া, কামালবাজারের আজির উদ্দিন, চেয়ারম্যান আফরোজ মিয়া, খাদিমপাড়ার মোস্তফা কামাল। সালিশের সভাপতি ছিলেন ১০নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট সালেহ আহমদ চৌধুরী।

সালেহ আহমদ চৌধুরী আরো জানান, সালিশের সিদ্ধান্তে একাধিকবার মসজিদের ভূমি সার্ভে করা হয়। সর্বশেষ সার্ভে অনুযায়ী উভয়পক্ষের সালিশগন তা মিমাংসা করে দেন এবং মসজিদ কমিটিসহ উভয়পক্ষ এ মিমাংসা মেনে নেন। এতে কোন প্রকার বিভ্রান্তির অবকাশ থাকেনি। পরে বিষয়টি থানার ওসিকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। এরপরও এলাকার একটি স্বার্থান্বেষী মহল তার নির্বাচনী প্রতিপক্ষ মসজিদের নাম ব্যবহার করে ভাড়া করা লোক দিয়ে মানববন্ধন করিয়ে সমাজে বিভ্রান্তি সৃষ্টির জন্য তা গণমাধ্যমে প্রচার করে।
প্রকৃতপক্ষে মসজিদের জায়গা মসজিদই পাবে বলে জানিয়েছেন অ্যাডভোকেট সালেহ আহমদ চৌধুরী।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: