সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বরখাস্তাদেশ স্থগিত : ফেঞ্চুগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ পূণর্বহাল

14445815_869205203181663_1571930643_nনিজস্ব প্রতিবেদক ::

ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল্লাহ আল হোসাইনের উপর আরোপিত বরখাস্তাদেশ স্থগিত করেছেন মহামান্য আদালত। হাইকোর্ট বিভাগের বিচারপতি জুবায়ের আহমদ চৌধুরী ও মো: আতাউর রহমান খান সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। ফলে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এর দায়িত্ব পালনে সাইফল্লাহ আল হোসাইনের আর কোন প্রতিবন্ধকতা নেই। বিষয়টি ডেইলি সিলেটকে নিশ্চিত করেছেন সাইফুল্লাহ আল হোসাইনের ব্যক্তিগত সহকারী জুনেল আহমেদ।

জানা যায়, গত ৮ সেপ্টেম্বর সাইফুল্লাহ আল হোসাইন মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রীট পিটিশন (নং-১২০৩৩/২০১৬) করেন। রীট পিটিশনে সাইফুল্লাহ আল হোসাইন, ১৯৯৮ সালের উপজেলা পরিষদ (সংশোধন) আইন (২০১১ দ্বারা সংশোধিত) এর ১৩ খ (১) ধারা অনুসারে তার বিরুদ্ধে সাময়িক বরখাস্তাদেশ চ্যালেঞ্জ করেন। রীট পিটিশনে সচিব স্থানীয় সরকার পল্লীউন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, সচিব নির্বাচন কমিশন, সিনিয়র সহকারী সচিব স্থানীয় সরকার পল্লীউন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, বিভাগীয় কমিশনার সিলেট ও জেলা প্রশাসক সিলেট কে বিবাদী করা হয়।

মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের গঠিত বেঞ্চ ওইদিনই শুনানী করেন। শুনানী শেষে হাইকোর্টের বেঞ্চ রুল জারী করেন। রুলে ফেঞ্চুগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ আল হোসাইনের উপর জারিকৃত সাময়িক বরখাস্তাদেশ স্থগিত করা হয়। একই সাথে, এই বরখাস্তাদেশ কেন অবৈধ নয় এই মর্মে জবাব দিতে বিবাদীদের নির্দেশ প্রদান করা হয়।

সাইফুল্লাহ আল হোসাইন ২০০৯ সালের ২২ জানুয়ারী অনুষ্ঠিত তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

প্রসঙ্গত: গত ১০ এপ্রিল স্থানীয় সরকার পল্লীউন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে ফেঞ্চুগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাইফুল্লাহ আল হোসাইনেকে সাময়িকভাবে বরখাস্ত করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: