সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাত্রের সঙ্গে শিক্ষিকার অনৈতিক সম্পর্ক

32378_shelley-jo-duncanঅনলাইন ডেস্ক:
শিক্ষিকা শেলি ডানকানের বয়স ৪৮ বছর। তারই যৌন লালসার শিকার হয়েছে তার এক ছাত্র, যার বয়স মাত্র ১৪ বছর। যুক্তরাষ্ট্রের ওকলাহোমায় তিশোমিঙ্গো পাবলিক স্কুলের এ কাহিনী এখন লোকমুখে ছড়িয়ে পড়েছে। তার চেয়ে বড় কথা এ নিয়ে মামলা উঠেছে আদালতে। যদি ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয় তাহলে তাকে ২০ বছরের জেল দেয়া হতে পারে। বর্তমানে তিনি জামিনে মুক্ত রয়েছেন।

এ খবর দিয়েছে লন্ডনের একটি ট্যাবলয়েড পত্রিকার অনলাইন সংস্করণ। এতে বরা হয়েছে, ওই স্কুলের সাবেক শিক্ষানবীস ছিলেন শেলি ডানকান। তিনি বিয়ে করেছেন স্কুলেরই সুপারিনটেন্ডেন্ট কেভিনকে। কিন্তু তার মধ্যে অন্য নেশা পেয়ে বসে। তিনি ওই ছাত্রটিকে ফোনে পাঠানো ম্যাসেজে ‘বু’ এবং ‘লাভ’ বলে সম্বোধন করেন। পুলিশ বলেছে, টিনেজার ছাত্রটি তাদেরকে বলেছে এ অনৈতিক সম্পর্কের কথা। সে বলেছে, শেলি ডানকান তাকে উন্মত্ত যৌনতা উপহার দেয়ার প্রস্তাব দেয়। এতে তিনি ব্যবহার করেন নানা উপাদান। কখনো মুখে কাশির সিরাপ নিয়ে তিনি উদ্দামতায় মেতে ওঠেন। স্ন্যাপচ্যাট নামের একটি অ্যাপের মাধ্যমে তাদের মধ্যে যৌন আলোচনা চলতে থাকে। ওই ছাত্রটি বলেছে তারা স্ন্যাপচ্যাটে আড্ডা দেয়ার পর পরই তা মুছে ফেলতো। সে আইন প্রয়োগকারীদের আরও বলেছে, শেলি ডানকান যেখানে কাজ করতেন তাকে সেখানে নিয়ে যান। এরপর তারা বিবস্ত্র হয়ে একে অন্যকে আলিঙ্গন করে। এক পর্যায়ে ওই ছাত্রটির মা পুলিশের কাছে অভিযোগ করেন ইংলিশ টিউটর শেলির নামে। অভিযোগ আনেন অনৈতিক সম্পর্কের।

এরপরই শুক্রবার ওকলাহোমার তিশোমিঙ্গো হাই স্কুলের গাড়ি পার্কিং থেকে গ্রেপ্তার করা হয় শেলি ডানকানকে। রাজ্যের ব্যুরো অব ইনভেস্টিগেশন মুখপাত্র জেসিনা ব্রাউন বলেছেন, আমরা মনে করছি ওই ছাত্র ও শিক্ষিকার মধ্যে অনৈতিক যৌন সম্পর্ক ছিল। উল্লেখ্য, শিশু পরামর্শক হিসেবে সনদধারী শেলি ডানকান। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে ১৬ বছরের কম বয়সী ছাত্রের সঙ্গে রগরগে ও অমার্জিত প্রস্তাব দেয়ার। ওদিকে শেলির স্বামী কেভিন স্কুলের ওয়েবসাইটে পোস্ট করা এক বার্তায় বলেছেন, ছাত্রছাত্রীরা আমাদের কাছে সবচেয়ে মূল্যবান সম্পদ। আমাদের দায়িত্ব হলো তাদেরকে মূল্যবোধের সঙ্গে শিক্ষা দান করা। তাদের মৌলিক ভিত্তি গড়ে দেয়া। কারণ, তারাই আমাদের সমাজের সফল কর্ণধার হবে। ওদিকে শেলি ডানকান একটি বিকল্প শিক্ষা বিষয়ক একটি স্কুলের চিয়ারলিডার কোচ। তিনি ১৯৯৮ থেকে ২০০৬ সাল পর্যন্ত জুভেনাইল জাস্টিস স্পেশালিস্ট হিসেবে অফিস অব জুভেনাইল অ্যাফেয়ার্সে কাজ করেছেন। তারপর তিনি সংশোধনী বিষয়ক বিভাগে কাজ করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: