সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজারের ৫ রাজাকারের বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি ২ নভেম্বর

2-daily-sylhet-bochar-news4ডেইলি সিলেট ডেস্ক:
একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় মৌলভীবাজারের শামসুল হোসেন তরফদারসহ পাঁচ রাজাকারের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠনের ওপর শুনানির জন্য ২ নভেম্বর দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল।

শামসুল হোসেন তরফদার ছাড়া আসামিরা হলেন- মোবারক মিয়া, নেসার আলী, ইউনুস আহমেদ ও ওজায়ের আহমেদ চৌধুরী। ওই ৫ জনের মধ্যে ইউনুস আহমেদ ও ওজায়ের আহমেদ চৌধুরী কারাগারে। বাকিরা পালাতক রয়েছেন।

বৃহস্পতিবার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদেস্যর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে প্রসিকিউশনে শুনানি করেন প্রসিকিউটর সুলতান মাহমুদ সিমন ও আবুল কালাম।

এর আগে গত ২৬ মে এই পাঁচজনের বিরুদ্ধে ট্রাইব্যুনালে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করা হয়। ২০১৪ সালের ১২ অক্টোবর আসামিদের বিরুদ্ধে তদন্ত শুরু করে তদন্ত সংস্থা। ২০১৬ সালের ২০ জানুয়ারি তদন্ত শেষ করে প্রতিবেদন প্রসিকিউশনে জমা দেন।

২০১৫ সালের ১৩ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার পর ওইদিন বিকালেই রাজনগর উপজেলার গয়েশপুর গ্রামের ওজায়ের আহমেদ চৌধুরী (৬০) মৌলভীবাজার শহরের চৌমোহনা থেকে ও সোনাটিকি গ্রামের মৌলভি ইউনুছ আহমদ (৭০) তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

চলতি বছরের ২০ জানুয়ারি তাদের বিরুদ্ধে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: