সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় সৈয়দ মহসিন আলীর স্মরণ সভা অনুষ্ঠিত

unnamed-1
তারেক হাসান, কুলাউড়াঃ 
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের আয়োজনে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর ১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে এক স্মরন সভা ও মিলাদ মাহফিল গতকাল ২০ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় কুলাউড়া শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্টিত হয়। স্বরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রয়াত মহসিন আলীর সহ ধর্মিনী মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন।

কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার সম্পাদক একেএম সফি আহমদ সলমান এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক ফজলুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ফিরোজ, বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য, পুলিশের সাবেক এআইজি সৈয়দ বজলুল করিম (বিপিএম), জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মসুদ আহমদ, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও প্রয়াত মহসিন আলীর মেয়ে সৈয়দা সানজিদা শারমিন, মৌলভীবাজার জর্জ কোর্টের পিপি আজাদুর রহমান আজাদ, আইনজীবি আমিনুল ইসলাম পঙ্কি, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনসুর আহমদ চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক একেএম শাহজালাল, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক অধ্যাপক মোঃ শাহজাহান, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য জীবন রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ খান শাওন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক ছায়ফুর রহমান ছয়ফুল, টিলাগাও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালিক, ভূকশিমইল ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মাসুদ আহমদ, ছাত্রলীগ নেতা জহিরুল ইসলাম জহির ও তায়েফ মোহাম্মদ নিয়জুল ইসলাম।

সভার শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত করেন ব্রাহ্মনবাজার ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মিনহাজ উদ্দিন কমরু, গীতা পাঠ করেন স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজল দেবনাথ। পরে ফুল দিয়ে অতিথিদের বরন করা হয়।

স্মরন সভায় বক্তারা বলেন, সাধারণ মানুষের নেতা ছিলেন মহসিন আলী, নিঃসন্দেহে মহসিন আলী একজন ভালো মানুষ ছিলেন, উদার মনের মানুষ ছিলেন, তিনি মুক্তিযোদ্ধ করেছেন। আওয়ামীলীগকে সু-সংগঠিত করতে নিরলস ভাবে কাজ করে গেছেন। নিঃস্বার্থ ভাবে তিনি মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত মানষের কল্যানে কাজ করে গেছেন। তাই মানুষ তাকে কৃতজ্ঞচিত্তে আজীবন মনে রাখবে। মহসিন আলী নেই দেখে অসহায় হবেন না মহসিন আলীর পরিবার আপনাদের পাশে আছে থাকবে। তিনি জনগনের রাজনিতি করে গেছেন তাই আজ এখানে এত মানুষ সমবেত হয়ে তা প্রমান করেছে।
প্রধান অতিথি সৈয়দা সায়রা মহসিন এমপি তার বক্তেব্যে বলেন, যতদিন বেচে থাকি মহসিন আলীর আদর্শ নিয়ে চলতে পারি আপনারা এই দোয়া করবেন, আমি উনার অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে চাই।

নেতৃবৃন্ধরা ক্ষোভ প্রকাশ করে কলেন অথর্ব ও হাইব্রীড রাজনীতিবিদের কারনে ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হচ্ছে না। তারা হুসিয়ারী দিয়ে বলেন, দলের আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থি কর্মকান্ড কোন স্থানে সংঘঠিত হলে তা প্রতিহত করা হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবাসি কমিউনিটি নেতা ফারুক আহমদ, উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল বারী, খালেদ পারভেজ বখশ, উস্তার আলী, নুরুল ইসলাম খান বাচ্চু, উপজেলা যুবলীগের সহ সভাপতি সালেহ আহমদ ছলু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক অজয় দাস, যুগ্ম আহবায়ক হোসেন মনসুর, যুবলীগ নেতা ময়নুল ইসলাম সবুজ, রেলওয়ে শ্রমিকলীগের সাধারন সম্পাদক আব্দুর রহিম।
সভা শেষে প্রয়াত মহসিন আলীর রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া পরিচালনা করেন রেলওয়ে মসজিদের ইমাম মাওলানা মোঃ আইয়ুব আনছারী। পরে উপস্থিত সকলের মধ্যে শিরনী বিতরন করা হয়। অনুষ্টানে কুলাউড়া উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠন ও ইউনিট কমিটির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। #

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: