সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাপা নেতা সৈয়দ আবুল কাশেম মন্টুর জানাজা আজ: বিভিন্ন মহলের শোক

swww31722স্টাফ রিপোর্টার ::
জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, সিলেট জেলা জাতীয় পার্টির ৩ বারের সাবেক সাধারণ সম্পাদক, ছাত্র ইউনিয়নের সাবেক তুখোড় নেতা, প্রবীণ রাজনীতিবিদ সৈয়দ আবুল কাশেম মন্টু আর নেই। তিনি গতকাল মঙ্গলবার বিকেল ৫টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৬৫ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়ে, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। সৈয়দ আবুল কাশেম মন্টু দীর্ঘদিন থেকে কিডনি রোগে ভুগছিলেন।
আজ বুধবার বেলা ২টায় মরহুমের জানাজার নামাজ কুচাই শাহি ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। এলাকার বিশিষ্ট মুরুব্বি ও সালিস ব্যক্তিত্ব সৈয়দ আবুল কাশেম মন্টুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

উল্লেখ্য, আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সিলেট জেলা বারের সাবেক পিপি অ্যাডভোকেট সৈয়দ আবু নছরের ছোটভাই সৈয়দ আবুল কাশেম মন্টু জাতীয় পার্টির প্রতিষ্ঠালগ্ন থেকে রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি তাঁর রাজনৈতিক জীবনে ৩ বার সিলেট জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক, ২ বার সিনিয়র সহসভাপতি, ২ বার সাংগঠনিক সম্পাদক, ১ বার সদর উপজেলার সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমানে জাপার কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যের দায়িত্বে ছিলেন।

হুইপ সেলিম উদ্দিন এমপি : জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলার সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ সৈয়দ আবুল কাশেম মন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি। তিনি এক শোক বার্তায় বলেন, সৈয়দ আবুল কাশেম মন্টু ছিলেন সিলেট জাতীয় পার্টির একজন অভিভাবক। দলের নিবেদিত এ নেতার মৃত্যুতে অফুরন্ত ক্ষতি হয়েছে। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এমপি এহিয়ার শোক : জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলার সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ সৈয়দ আবুল কাশেম মন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া। তিনি এক শোকবার্তায় বলেন, তাঁর রাজনৈতিক অভিভাবকদের অন্যতম একজন ছিলেন সৈয়দ আবুল কাশেম মন্টু। তিনি দলের জন্য যেমন ছিলেন নিবেদিত, তেমনি নেতাকর্মীদের প্রতি ছিলেন আন্তরিক। তাঁর মৃত্যুতে জাতীয় পার্টির যে ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠার নয়। দলের প্রবীণ এ নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান এমপি এহিয়া।

কেন্দ্রীয় জাপা : জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলার সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ সৈয়দ আবুল কাশেম মন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাপার কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এক শোকবার্তায় দলের চেয়ারম্যান এরশাদের উপদেষ্টা, সাবেক পৌর মেয়র বাবরুল হুসেন বাবুল, প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক, এটিইউ তাজ রহমান, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ, কেন্দ্রীয় সদস্য সাইফুদ্দিন খালেদ, জাকির হোসেন মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

জেলা ও মহানগর আ.লীগ : জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য প্রবীণ রাজনীতিবিদ সৈয়দ আবুল কাশেম মন্টু মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এক শোক বার্তায় সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

জেলা জাপা : জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলার সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ সৈয়দ আবুল কাশেম মন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা জাপার নেতৃবৃন্দ। শোক প্রকাশকারীরা হচ্ছেন, জেলা জাপার আহ্বায়ক আব্দুল্লাহ সিদ্দিকী, সহসভাপতি আব্দুল মালিক খান, আহসান হাবীব মঈন, অ্যাডভোকেট আব্দুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক উছমান আলী চেয়ারম্যান, সাবেক সাধারণ সম্পাদক আব্দুস শহীদ লস্কর বশির, ইশরাকুল হোসেন শামীম, জাপা নেতা, জহির উদ্দিন পল্টু, মজির উদ্দিন চাকলাদার, বাহার খন্দকার, আবুল হাসনাত, কাজী আশরাফ, অ্যাডভোকেট আব্দুল হাই কাইয়ুম, ইকবাল আহমদ, জেলা যুব সংহতির সভাপতি আলতাফুর রহমান আলতাফ, সাধারণ সম্পাদক মরতুজা আহমদ চৌধুরী প্রমুখ। নেতৃবৃন্দ এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মো. কুনু মিয়া : জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, জেলার সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ সৈয়দ আবুল কাশেম মন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি ও বর্তমানে বিএনপি নেতা মো. কুনু মিয়া। তিনি এক শোকবার্তায় বলেন, সৈয়দ আবুল কাশেম মন্টু রাজনীতিতে যেমন নিবেদিত ছিলেন, তেমনি নেতাকর্মীদের কাছে ছিলেন প্রিয়। তাঁরমতো সৎ ও নির্লোভ রাজনীতিবিদ বর্তমান সময়ে বিরল। তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: