সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে টিলা কাটার দায়ে সাংবাদিক সালাম মশরুরসহ ১৬ জনের নামে মামলা

00_128674নিজস্ব প্রতিবেদক ::
সিলেটের বিমানবন্দরের পাশে বাইশ টিলা এলাকার ‘ক্যাম্প টিলা’ নামের একটি টিলা কাটার দায়ে সাংবাদিক সালাম মশরুরসহ ৪ জনের নাম উল্লেখ করে ১৬ জনের বিরুদ্ধে মামলা করেছে পরিবেশ অধিদপ্তর। মঙ্গলবার সন্ধ্যায় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক শেখ মো. নাজমুল হুদা বাদি হয়ে সিলেট মহানগরীর বিমানবন্দর থানায় মামলা করেন।

সাংবাদিক সালাম মশরুরকে প্রধান আসামী করে দায়েরকৃত মামলায় সিরাজুল ইসলাম, সেবুল আহমদ, শফিকুর রহমানের নাম উল্লেখ করা হয়েছে। বাকী ১২ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশারফ হোসেন।

জেলা প্রশাসনের ভূমি সংশ্লিষ্ট শাখা সূত্র জানায়, ক্যাম্পের টিলাসহ আশপাশের ৩৬০ শতক জায়গার মধ্যে ২১০ শতক জায়গার মালিক সাংবাদিক সালাম মশরুর। বাকি জায়গা লন্ডনপ্রবাসী সিরাজুল ইসলামসহ তাঁর পাঁচজন আত্মীয়ের। তবে টিলা কাটার বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন সাংবাদিক সালাম মশরুর। সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক সালাম মশরুর দৈনিক জনকণ্ঠের সিলেট অঞ্চল প্রধানের দায়িত্বে রয়েছেন।

জানা যায়, সম্প্রতি ক্যাম্পের টিলা নামক টিলা কেটে ৩৬০ শতক জলাভূমি ভরাট করা হয়। আবাসিক প্লট তৈরি করে বিক্রির জন্য সালাম মশরুরসহ ছয়জন এই টিলাটি কাটাচ্ছিলেন বলে প্রমাণ পায় পরিবেশ অধিদপ্তর।

এরআগে গত শনিবার টিলা কাটার অভিযোগ পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম নুরুল হুদার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ওই এলাকায় অভিযান চালিয়ে প্রায় দুই কোটি টাকা মূল্যের সাতটি খননযন্ত্র (এক্সকাভেটর) জব্দ করেন। এ সময় টিলা কাটা এলাকার প্রধান ফটক তালাবদ্ধ করে পুরো এলাকা সিলগালা করে দেওয়া হয়।

তিন একর জায়গা নিয়ে পাশাপাশি দুটি টিলার চূড়ায় মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিল বলে জানিয়েছেন স্থানীয়রা। তাই এর নাম ‘ক্যাম্পের টিলা’। সমতল থেকে প্রায় ৬০ ফুট উঁচু টিলার ৮০ শতাংশ কেটে ফেলা হয়েছে। যন্ত্র দিয়ে কেটে টিলার মাটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সীমানার প্রাচীরঘেঁষা হাওর পুকুরিয়া ও বাগগুলের জলাভূমি এলাকায় ফেলা হয়েছে। এ নিয়ে সংবাদ মাধ্যমে বেশ কিছু প্রতিবেদনও ছাপা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: