সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিরীয় শরণার্থীদের ক্যান্ডির সঙ্গে তুলনা করলেন ট্রাম্পের ছেলে

1474380367আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পুত্র সিরীয় শরণার্থীদের ‘ক্যান্ডি’র সঙ্গে তুলনা করেছেন। তার এই তুলনায় ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে সামাজিক মাধ্যমে।

মার্কিন যুক্তরাষ্ট্রের সিরীয় শরণার্থী গ্রহণ করা উচিত নয় এমনটা উদ্দেশ্য করে তাদের ফলের ফ্লেভারযুক্ত স্কিটল ক্যান্ডির সঙ্গে তুলনা করে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র একটি ছবি পোস্ট করেন। সেই ছবিতে লেখা আছে, যদি আমাদের কাছে এক বাটি ‘স্কিটল’ (ক্যান্ডি) থাকে আর আমি যদি বলি এর প্রতি তিনটির একটি বিষযুক্ত। আপনি কী একমুঠো ভরে নেবেন? এটাই আমাদের সিরীয় শরণার্থী সমস্যা। ছবিটি পোস্ট করে তিনি ক্যাপশনে লিখেন, ছবিতে পরিষ্কার সব বুঝিয়ে দিচ্ছে। চলুন এমন এজেন্ডা আমরা প্রত্যাহার করি যেটি আমেরিকাকে প্রথমে স্থান দেয় না।

ছবিটি দিয়ে তিনি বোঝানোর চেষ্টা করেছেন, যদি কোনো গোষ্ঠীতে বিপদজনক মানুষ থাকে তাহলে সেখান থেকে একজন মানুষকে আশ্রয় দেয়া হলে সেটাও বিপদজনক হতে পারে। এই তুলনাটা প্রথমে গত আগস্টে ব্যবহার করেছিলেন রক্ষণশীল রেডিও ভাষ্যকার জো ওয়ালশ।

তবে এই মন্তব্যের জেরে স্কিটলস ক্যান্ডির ভাইস প্রেসিডেন্ট ডেনিস ইয়াং কঠোর সমালোচনা করেছেন ট্রাম্পের ছেলের। তিনি বলেন, স্কিটল হচ্ছে ক্যান্ডি আর শরণার্থীরা হচ্ছে মানুষ। আমরা মনে করি না এটা কোনো সঠিক তুলনা হতে পারে। বিবিসি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: