সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৩৫ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্যালন ডি’অরে থাকছে না ৩ জনের সংক্ষিপ্ত তালিকাও

balon-dr20160920153026খেলাধুলা ডেস্ক::
১৯৫৬ সাল থেকে ইউরোপের বর্ষসেরা ফুটবলারকে ব্যালন ডি`অর পুরস্কারটা প্রদান করতো ফরাসি ফুটবল পত্রিকা ফ্রান্স ফুটবল। তবে ২০১০ সালে ফিফার সঙ্গে যুক্ত হয়ে এই পুরস্কারটি প্রদান করছে তারা। যার নামকরণ করা হয় ‘ফিফা ব্যালন ডি`অর’। গত ছয় বছরে এভাবেই ফিফা ও ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিনের যৌথ উদ্যোগে দেয়া হতো পুরস্কারটি।

দিন তিনেক আগে ফ্রেঞ্চ মিডিয়া গ্রুপ ‘গ্রুপে আমাউরি’ই একটি স্লোগানের মাধ্যমে জানিয়েছিল, ‘ব্যালন ডি’অর আবার ঘরে ফিরে আসছে।’ কীভাবে? ফিফা ও ফ্রেঞ্চ ফুটবল ম্যাগাজিনের চুক্তি শেষ হয়ে যাওয়ায় ব্যালন ডি’অর আর ফিফার কাছে থাকছে না। এবার ব্যালন ডি`অর আরো পরিবর্তন আনা হয়েছে। সবশেষ ৩ জনের সংক্ষিপ্ত তালিকা থাকছে না ব্যালন ডি’অরে।

ফরাসি সাময়িকী ফ্রান্স ফুটবল জানিয়েছে, সংক্ষিপ্ত তিন জনের তালিকা আর ঘোষণা করা হবে না। প্রাথমিকভাবে নির্বাচিত ৩০ জন খেলোয়াড়ের মধ্যে থেকে বর্ষসেরা ফুটবলার বেছে নেওয়া হবে।

এর আগে সংক্ষিপ্ত তালিকা ছিল ২৩ জনের। এখন থেকে ব্যালন ডি’অর পুরস্কারের সংক্ষিপ্ত তালিকা করা হবে ৩০ জনের। পুরস্কার দেওয়ার আগে তিন জনের চূড়ান্ত সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে না। সরাসরি বর্ষাসেরা নাম ঘোষণা করা হবে। তার পরের অবস্থানগুলো বছর শেষ হওয়ার আগেই জানা যাবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: